ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুদ্ধাপরাধের বিচার নির্ধারিত মেয়াদেই সম্পন্ন্ হবে: আইনপ্রতিমন্ত্রী

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, জুন ২৯, ২০১০

গোপালগঞ্জ: আইন  বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম বলেছেন, যুদ্ধাপরাধের বিচার এ সরকারের নির্ধারিত মেয়াদের মধ্যেই সম্পন্ন করা হবে।

তিনি বলেন, ‘হরতাল ও নৈরাজ্য সৃষ্টি করে যুদ্ধাপরাধীদের রার চেষ্টা করছে জামায়াত-বিএনপি।

খালেদা জিয়া চেষ্টা করেও যুদ্ধপরাধীদের রা করতে পারবেননা। তদন্তে একটু বেশি সময় লাগছে কিন্তু এ বিচারকে কেউ বাধাগ্রস্থ করতে পরবেনা। অন্তর্জাতিক মানে যুদ্ধাপরাধের বিচারের কাজ শুরু হলে তা দ্রুত সম্পন্ন করা হবে। ’

আজ মঙ্গলবার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর তিনি স্থানীয় সাংবাদিকদের এ কথা বলেন।

আইনপ্রতিমন্ত্রী বলেন, ‘জিয়াউর রহমান ১৯৭১ ও ৭৫ এর খুনিদের পুনর্বাসন করেছেন। মুক্তিযোদ্ধাদের হত্যা করেছেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলুণ্ঠিত করেছিলেন। এ কারণে বঙ্গবন্ধু হত্যার বিচার অনেক দেরিতে হয়েছে। বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা হবে। ’

প্রতিমন্ত্রী বিকেলে জেলা লিগ্যাল এইড অফিসেরও উদ্বোধন করেন।

গোপালগঞ্জের জেলা ও দায়রা জজ খোন্দকার কামাল উজ্জামানের সভাপতিত্বে উদ্বোনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপসচিব এ এস এস এম জহিরুল হক, সংস্থার পরিচালক সৈয়দ আমিনুল ইসলাম, গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৮১২ ঘণ্টা, জুন ২৯, ২০১০
প্রতিনিধি/বিকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।