ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাসে বমি করে সব ছিনিয়ে নেয় তারা, গ্রেপ্তার ৩

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
বাসে বমি করে সব ছিনিয়ে নেয় তারা, গ্রেপ্তার ৩ গ্রেপ্তারকৃত তিন ছিনতাইকারী।

ঢাকা: রাজধানীর মিরপুরে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে তিনটি ছুরি উদ্ধার করা হয়েছে।

 

গ্রেপ্তারকৃত তিন ছিনতাইকারী হলেন, এফ এম সাজ্জাদ হোসেন প্রকাশ সাগর (৩৮), মো. ওয়াসিম আকরাম (৩৫) এবং জাহিদুল ইসলাম (৩০)।  

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এ তথ্য নিশ্চিত করেন।  

ওসি জানান, বাসে ওই তিন ছিনতাইকারী বমি করে অভিনব উপায়ে সবকিছু ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। তারা সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্য। সাগর এই দলের প্রধান। এই দলে সাতজন সদস্য রয়েছেন। তারা তিন ভাগে ভাগ হয়ে কাজ করেন। প্রথমে তারা কোনো বাসে উঠেন। একজন টার্গেটকৃত যাত্রীর ওপর বমি করে দেন। তখন দুই/তিন সদস্য সেখানে হৈ-চৈ শুরু করে জটলা তৈরি করেন। সুযোগ বুঝে দুই সদস্য ভিড়ের মধ্যে থাকা মানুষের মোবাইল ফোন, মানিব্যাগ নিয়ে বাইরে অপেক্ষমান বাকি সদস্যকে দিয়ে দেন। এরপর সবাই সুযোগ বুঝে পালিয়ে যায়।  

ওসি আরও জানান, কাজের সুবিধার্থে ওই চক্রের নিজস্ব সাংকেতিক ভাষা আছে। তারা টার্গেটকে ডাকে মামা নামে, পুলিশকে ডাকে লাতা নামে, এছাড়া দলনেতাকে মিস্ত্রি, সহযোগীকে তালবাজ কিংবা ঠেকো, গাড়িকে চাক্কা বলে। তারা নিজেদের গ্রুপের নাম দিয়েছে সেভেন স্টার। দলের সাত সদস্য পৃথক জেলার বাসিন্দা। তারা তিন বছর ধরে একসঙ্গে কাজ করলেও কেউই কারও বাসা চেনেন না! 

ছিনতাইকৃত টাকা তারা তিন ভাগে ভাগ করেন। একভাগ দলনেতা, একভাগ তাদের মামলা মোকাবিলার এবং এক ভাগ বাকি সদস্যদের। তাদের কেউ একজন গ্রেপ্তার হলে বাকি সদস্যরা জামিন করান। গোপন সংবাদের ভিত্তিতে ৬০ ফিটের মনিপুর এলাকা থেকে সাগর, ওয়াসিম এবং জাহিদকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সাগরের নামে বিভিন্ন থানায় ছয়টি এবং ওয়াসিমের নামে পাঁচটি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ