ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহানবী আমাদের জীবনের পথপ্রদর্শক: খুলনা সিটি মেয়র 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
মহানবী আমাদের জীবনের পথপ্রদর্শক: খুলনা সিটি মেয়র 

খুলনা: খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবীর দিনটি সারাবিশ্বের মুসলমানদের জন্য অত্যন্ত গৌরবের। মহানবী (সা.) এর জন্ম না হলে পৃথিবী সৃষ্টি হতো না।

তার জন্মের পরেই পৃথিবী নতুন করে আলোকিত হয়েছিল। মহানবী শান্তির ধর্ম ইসলাম ও শান্তিময় সমাজ প্রতিষ্ঠার জন্য অনেক কষ্ট করেছেন। হেরা পর্বতের গুহায় তিনি ৪০ বছর বয়সে নবুয়ত লাভ করেন।

বৃহস্পতিবার (২৮সেপ্টেম্বর ) দুপুরে  নগর ভবন চত্বরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, যখন নারীদের কোনো সম্মান ছিল না, সমাজ ব্যবস্থা ছিল অত্যন্ত খারাপ তখনই মহানবী জন্মগ্রহণ করেন। এ মহাপুরুষের আবির্ভাবে অন্ধকারাচ্ছন্ন মানুষ খুঁজে পেয়েছিল আলোর দিশা। তিনি আমাদের জীবনের পথপ্রদর্শক। তার সত্যের জ্যোতিতে বিশ্ববাসী হয়েছিলো উদ্ভাসিত। তার আদর্শ অনুসরণ করে যদি আমরা চলতে পারি তাহলে সমাজ ব্যবস্থা আরো সুন্দর হবে।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছেন। এরই মধ্যে প্রায় ২৫০টি মডেল মসজিদ উদ্বোধন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলাম প্রচার-প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। পবিত্র কুরআন ও হাদিস সম্পর্কে শিশুদের ছোটবেলা থেকেই ধারণা দেওয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান মেয়র।

খুলনা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র-২ মো. আলী আকবর টিপু।  

অনুষ্ঠানে খুলনা ইমাম পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া ও কেসিসি’র শিক্ষক সমিতির সভাপতি মাওলানা নাসির উদ্দিন কাশেমী বক্তৃতা করেন। এ সময় সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মেয়র পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বিভিন্ন ইসলামি প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।