ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে নকল কীটনাশক কারখানা আবিষ্কার

শরীফ সুমন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০

রাজশাহী : রাজশাহীর মোহনপুর উপজেলার মৌগাছি গ্রামে নকল কীটনাশক তৈরির কারখানা আবিষ্কার করেছে পুলিশ। সোমবার গভীর রাতে মোহনপুর থানাপুলিশ গোপন সংবাদের ভিত্তিতে এ কারখানার সন্ধান পায়।

পুলিশ কারখানা থেকে আনুমানিক দুই লক্ষাধিক টাকার নকল কীটনাশক উদ্ধার করলেও কাউকে গ্রেফতার করেতে পারেনি।

এছাড়া পুলিশ নকল কীটনাশক তৈরির সরঞ্জাম, প্যাকেজিং মেশিন, মোড়কসহ বিভিন্ন উপকরণ উদ্ধার করেছে। এ ব্যাপারে রাতেই মোহনপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

মোহনপুর থানার উপ পরিদর্শক (এসআই) সাকিল উদ্দিন আহমেদ বাংলানিউজকে জানান, মোহনপুরের মৌগাছি গ্রামের মৃত আবেদ আলীর ছেলে আমজাদ আলী দীর্ঘ দিন ধরে নিজ বাড়িতেই মেশিন বসিয়ে নকল কীটনাশক তৈরি করে আসছে। খবর পেয়ে সোমবার গভীর রাতে ওই বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আমজাদ আলী পালিয়ে যায়। তবে তার বাড়ি থেকে কীটনাশক তৈরির মালামালসহ দুই লাক্ষাধিক টাকার নকল কীটনাশক উদ্ধার করা হয়েছে।

মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আহসান হাবীব বাংলানিউজকে জানান, নকল কীটনাশক তৈরির মূল হোতা আমজাদ আলীকে গ্রেফতারের জন্য অভিযান চলছে।

বাংলাদেশ সময় : ০৪৩৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।