ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রী-ফ্রান্স প্রেসিডেন্টের ছবি দিয়ে আপত্তিকর পোস্ট, ছাত্রদল নেতা গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
প্রধানমন্ত্রী-ফ্রান্স প্রেসিডেন্টের  ছবি দিয়ে আপত্তিকর পোস্ট, ছাত্রদল নেতা গ্রেপ্তার

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁর অভ্যর্থনা ও কুশল বিনিময়ের একটি ছবি ব্যবহার করে আপত্তিকর পোষ্ট প্রদানকারী কাইফি সিকদার ওরফে মিমিকে (২৫) গ্রেপ্তার করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বুধবার (২৭ সেপ্টেম্বর) গাজীপুরের শ্রীপুর এলাকায় র্যাব-২ ও র‍্যাব-১৪ এর যৌথ অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার শিহাব করিম জানান, গত ১২ সেপ্টেম্বর রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁ'র অভ্যর্থনা ও কুশল বিনিময়ের একটি ছবি ব্যবহার করে আপত্তিকর পোষ্ট প্রদান করা হয়। ওই পোস্ট মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে জনমনে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

গৌরনদী এলাকার স্থানীয় লোকজনের মাধ্যমে জানা যায় যে, সরকারী গৌরনদী কলেজের একজন শিক্ষার্থী কাইফি সিকদার ওরফে মিমি তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে নিজেই ওই পোস্ট দেন। এ ঘটনার প্রেক্ষিতে বরিশাল জেলার গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়।

এর পর থেকেই পলাতক কাইফি সিকদারকে গ্রেপ্তারে র্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় আসামি কাইফি সিকদারকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার কাইফি সরকারী গৌরনদী কলেজ শাখার ছাত্রদলের যুগ্ম-আহবায়ক। এ মামলায় গ্রেপ্তার এড়াতে তিনি রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকতেন।

তার বিরুদ্ধে পরবর্তি আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বরিশালের গৌরনদী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

 

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
পিএম/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।