ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিএনএ পরীক্ষায় মিলল শিশুর পিতৃ পরিচয়! 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
ডিএনএ পরীক্ষায় মিলল শিশুর পিতৃ পরিচয়!  ধর্ষক নুর আলম

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় ১২ বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়ে সন্তান জন্ম দেয়। তবে জন্ম নেওয়া শিশুটির পিতৃ পরিচয় নিয়ে ছিল কৌতূহল।

অবশেষে ডিএনএ পরীক্ষায় বেরিয়ে আসে শিশুটির পিতার পরিচয়।  

বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরের দিকে পুলিশ সুপার কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া যায়। এ ঘটনায় অভিযুক্ত নুর আলমকে (৩৬) গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি উপজেলার খাসেরচর এলাকার জয়নাল আবেদীনের ছেলে।

জানা যায়, ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে ১২ বছর বয়সী ওই শিশুটি ধর্ষণের শিকার হয়। তারপর সে ছয় মাসের অন্তঃসত্ত্বা হলে বিষয়টি পরিবারের নজরে আসে। সেসময় ওই শিশুটির মা বাদী হয়ে দুইজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায় এবং আদালত তাদের দুইজনকে কারাগারে পাঠান। ওই বছর নভেম্বর মাসে একটি পুত্র সন্তানের জন্ম দেয় ওই নির্যাতিতা শিশুটি। মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতের অনুমতি নিয়ে ওই দুজনের ডিএনএ নিয়ে পরীক্ষার জন্য দেয়। পরে ওই দুই ব্যক্তির সংগৃহীত নমুনা নেগেটিভ আসে, স্থানীয় জনতার তথ্যের ভিত্তিতে প্রতিবেশী নুর আলমের ডিএনএ পরীক্ষা করায় পুলিশ। পরে গতকাল মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সিআইডির ফরেনসিক ডিএনএ ল্যাবরেটরি অব বাংলাদেশ থেকে নুর আলমের ডিএনএ পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুর রহমান বলেন, রিপোর্ট পাওয়ার পর পুলিশ রাতেই অভিযান পরিচালনা করে নুর আলমকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ওই ধর্ষণের ঘটনা স্বীকার করে। দুপুরের দিকে তাকে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।