ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে পৃথক ঘটনায় নারী-শিশুসহ ৪ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
নাটোরে পৃথক ঘটনায় নারী-শিশুসহ ৪ জনের মৃত্যু

নাটোর: নাটোরের লালপুরে একদিনে আগুনে পুড়ে, বিদ্যুৎস্পৃষ্ট ও বিষপানসহ পৃথক ঘটনায় তিন নারী ও এক শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে অগ্নিকাণ্ডে এক বৃদ্ধা আহত হয়েছেন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) এ ঘটনাগুলো ঘটে।  

নিহতরা হলেন- নিহত শাহনাজ বেগম (৪০) উপজেলার দুড়দুড়ীয়া ইউনিয়নের নওপাড়া গ্রামের মো. রমজান আলীর মেয়ে, আর মাইশা (৮) তার নাতনি। নিহত সবিতা বেগম (২৮) একই উপজেলার ভাটপাড়া গ্রামের মুজিবুর রহমানের মেয়ে এবং রিক্তা খাতুন (৩০) নওপাড়া গ্রামের মো. ওয়াসিমের স্ত্রী। আর আহত ইয়াতুন বেগম (৭০) নিহত শাহনাজ বেগমের মা।

জানা গেছে, বিকেল সোয়া ৫টার দিকে গৌরীপুর গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সবিতা বেগম এবং রাত ৮টার দিকে বিষপানে মোছা. রিক্তা খাতুন নামে এক নারীর মৃত্যু হয়েছে। রাত সাড়ে ৯টার দিকে উপজেলার নওপাড়া গ্রামে অগ্নিকাণ্ডে শাহনাজ বেগম নামে মানসিক ভারসাম্যহীন নারী ও তার শিশু কন্যা মাইশা খাতুনের মৃত্যু হয়। আর আগুনে পুড়ে আহত হয়েছেন ইয়াতুন বেগম নামে এক বৃদ্ধ নারী।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জ্বল হোসেন চারটি মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বাংলানিউজকে জানান, মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে লালপুর উপজেলার দুড়দুড়ীয়া ইউনিয়নের নওপাড়া গ্রামের মো. রমজান আলী বাড়িতে রান্না করার সময় চুলার আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এরপর আগুন বসত ঘরে ছড়িয়ে পড়ে। এতে ঘটনাস্থলে মানসিক ভারসাম্যহীন শাহনাজ বেগম আগুনে পুড়ে মারা যান। এসময় তাকে বাঁচাতে গেলে শিশু মাইশা ও বৃদ্ধা ইয়াতুন আগুনে পুড়ে গুরুতর আহত হন। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন এবং আহতদের উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এসময় অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। পরে শিশু মাইসা বুধবার ভোরে সেখানে মারা যায়।  

অপরদিকে সবিতা বেগম তার মেয়ে বাবলীকে নিয়ে লালপুরের গৌরীপুর গ্রামের আনিসুর রহমান মন্টুর বাড়িতে ভাড়া থাকতেন। তিনি বাড়ির কাজ কর্ম শেষে করে মঙ্গলবার বিকেল সোয়া ৫টার দিকে গোসলে যান। এরপর গোসল শেষে বাড়ির উঠানে ভেজা কাপড় শুকানোর জন্য লোহার তারে কাপড় মেলে দিতে গেলে বিদ্যুতায়িত  হয়। এসময় স্থানীয়রা টের পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখেন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সবিতার হাত ও পেট থেকে ধোঁয়া বের হচ্ছে।

ওসি আরও জানান, মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার নওপাড়া গ্রামে পারিবারিক কলহের জের ধরে স্বামী ওয়াসিমের সঙ্গে অভিমান করে সবার অজান্তে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেন রিক্তা খাতুন নামে এক গৃহবধূ। এসময় পরিবারের লোকজন টের পেয়ে তাৎক্ষণিক ঘরের দরজা ভেঙ্গে তাকে উদ্ধার করেন এবং চিকিৎসার জন্য লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রামেক হাসপাতালে স্থানান্তর করেন। পরে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ওসি জানান, পৃথক তিনটি ঘটনার জন্য রাতেই লালপুর থানায় তিনটি অপমৃত্যু মামলা করে ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হয়েছে। এছাড়া পরিবারের লোকজনদের অনুরোধে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।