ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিরোজপুরে সাবেক ইউপি চেয়ারম্যানের পাঁচ বছরের কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
পিরোজপুরে সাবেক ইউপি চেয়ারম্যানের পাঁচ বছরের কারাদণ্ড 

বরিশাল: জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপন করায় পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সাবেক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নাজমুল ইসলাম সাইদকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১৯ লাখ ৩০ হাজার ১৬৫ টাকা জরিমানা করা হয়েছে।

 

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদী আল মাসুদ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত নাজমুল ইসলাম সাইদ পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সমুদয়কাঠি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। তিনি সমুদয়কাঠি এলাকার আদেল উদ্দিনের ছেলে। রায় ঘোষণার সময় আদালতে অনুপস্থিত ছিলেন নাজমুল।  

মামলার বরাতে বেঞ্চ সহকারী মো. হারুন অর রশিদ জানান, সমুদয়কাঠি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাজমুল ইসলাম সাইদের বিরুদ্ধে ২০১২ সালের ১২ মার্চ দুদকের বরিশাল জেলা কার্যালয়ের উপ-পরিচালক আর কে মজুমদার মামলা করেন।  

মামলায় তার বিরুদ্ধে ২০০৯-২০১০ অর্থ বছরে দুর্নীতি দমন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীর চেয়ে ৪২ লাখ ৩০ হাজার ১৬৫ টাকার সম্পদ অর্জন এবং দুই লাখ ৭৫ হাজার ৭৬৫ টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগ আনা হয়।  

২০১৫ সালের ১৯ এপ্রিল দুদকের সহকারী পরিচালক মো. বাহাদুর আলম একমাত্র সাইদকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন।  

বিচারক আটজনের সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ০৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।