ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মার্কিন ভিসানীতি বাংলাদেশের নির্বাচনে কোনো প্রভাব ফেলবে না: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
মার্কিন ভিসানীতি বাংলাদেশের নির্বাচনে কোনো প্রভাব ফেলবে না: শিক্ষামন্ত্রী

হবিগঞ্জ: দেশের সংবিধান অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে এবং যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি এ নির্বাচনে প্রভাব ফেলবে না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম ও স্মার্ট অ্যাপের উদ্বোধন উপলক্ষে সুধী সমাবেশে যোগদানের আগে সাংবাদিকের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশ। আমাদের একটি স্বাধীন নির্বাচন কমিশন আছে। দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। এতে কোনো দেশ ভিসানীতি চালু করল কি না করল; আমাদের নির্বাচনের ওপর এর কোনো প্রভাব পড়বে না।

ডা. দীপু মনি আরও বলেন, জনগণের প্রত্যাশা অনুযায়ী আগামী বছরের গোড়াতেই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ একটি জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। পাশাপাশি সরকার আশা করছে, সুষ্ঠু রাজনীতি চর্চার স্বার্থে অন্য রাজনৈতিক দলগুলোও এ নির্বাচনে অংশ নেবে।

হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজ ও কৃষি বিশ্ববিদ্যালয় কবে স্থায়ী ক্যাম্পাসে যাবে, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এখন সরকারি খাতে উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা (ডিপিপি) প্রণয়নের কাজ চলছে। এরপর পরিকল্পনা কমিশনের প্রক্রিয়া শেষে প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিতে (একনেক) তোলা হবে। সেখানে অনুমোদনের পর এ দুটি প্রতিষ্ঠানের স্থায়ী ক্যাম্পাস স্থাপনের কাজ শুরু হবে।

মন্ত্রী হবিগঞ্জ সার্কিট হাউজ প্রাঙ্গণে সাংবাদিকদের উদ্দেশে কথা বলার সময় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহিরসহ সরকারি কর্মকর্তা এবং রাজনৈতিক নেতৃবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।

পরে শিক্ষামন্ত্রী হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম ও স্মার্ট অ্যাপের উদ্বোধন করেন। বিকেল সাড়ে ৩টায় সেখানে সুধী সমাবেশে বক্তব্য দেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আবদুল বাসেত সুধী সমাবেশে সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির, অ্যাডভোকেট মো. আবদুল মজিদ খান ও গাজী মোহাম্মদ শাহনওয়াজ।

বিকেলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার রেল জংশনে আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।