ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন: ফাইল ফটো

ঢাকা: বিদেশে চিকিৎসার জন্য যেতে হলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নতুন করে আবেদন করতে হবে। আর নতুন আবেদন বিবেচনা করতে হলে পুরাতন আদেশ বাতিল হবে।

সেক্ষেত্রে ফের খালেদা জিয়াকে জেলে যেতে হবে।

এমন মত দিয়েছেন রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা এ এম আমিন উদ্দিন।

সোমবার (২৫ সেপ্টেম্বর) নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, আইনমন্ত্রীর বক্তব্য শুনছিলাম। তিনি যেটি বলছিলেন- এরই মধ্যে ওনারা (খালেদা জিয়ার পরিবার) যে দরখাস্ত করেছেন সে দরখাস্ত নিষ্পত্তি করে ছয় মাসের জন্য (খালেদা জিয়ার দণ্ড স্থগিতের মেয়াদ) বর্ধিত করে দেওয়া হয়েছে। এখন যদি বলেন ওনারা বাইরে যাবেন, তাহলে তো আরেকটা দরখাস্ত করতে হবে। সেই দরখাস্ত যদি করা হয় তাহলে আগের অর্ডারটা (বর্ধিতের আদেশ) বাতিল করতে হবে। বাতিল করে নতুন আদেশ জারি করতে হবে। সে ক্ষেত্রে কিন্তু জটিলতা আছে। বাতিল হলে তো বাইরে থাকতে পারবেন না। এগুলো আইনি জটিলতা। আইনমন্ত্রী পরিষ্কারভাবে বলছেন যদি নতুন দরখাস্ত করা হয়, আর দরখাস্ত অনুযায়ী যদি পুরান অবস্থায় ফিরে যান (জেল খানায়) তখন যেটি বিবেচনা আসা যাবে, তার আগে তো করা যাবে না।

আরেক প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, নতুন দরখাস্ত করলে নির্বাহী আদেশ বাতিল করবেন। বাতিল করে ওনাকে আগের জায়গায় (জেল খানায়) ফিরে যেতে হবে। এটি এখন ওনারা ভালো করে দেখুক। আগেরটা বাতিল করে নতুনটা করতে হবে। বাতিল হলে ওনার অবস্থান কি হবে?

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর,২০২৩
ইএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।