ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক মামুনের মামলা প্রত্যাহারের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
সাংবাদিক মামুনের মামলা প্রত্যাহারের দাবি

রাজশাহী: দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ।  

সোমবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, সাংবাদিক আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করা হয়েছে।

ডিজিটাল নিরাপত্তা আইনে যে মামলা দায়ের করা হয়েছে সেটি দেশ এবং দেশের বাইরে ব্যাপকভাবে সমালোচিত হয়েছে। তাই এরই মধ্যে দেশের সর্বমহল থেকে এ আইনটি বাতিলের দাবি উঠেছে।

বক্তারা আরও বলেন, আব্দুল্লাহ আল মামুন সাংবাদিক হিসেবে বাংলাদেশে পরিচিত মুখ। ঠাঁকুরগাঁও-২ আসনের এমপির হয়ে মামলা করেছেন তার একজন সমর্থক। কোনো সাংবাদিক ভুল কোনো সংবাদ প্রকাশ করলে বাংলাদেশ প্রেস কাউন্সিলে অভিযোগের ব্যবস্থা রয়েছে। সেটি না করে আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে কালা আইনে মামলা করা হয়েছে। এটা সাংবাদিকতার ক্ষেত্রে হুমকি। যা দেশ ও জাতির জন্যও শুভকর নয়।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলী এবং সাধারণ সম্পাদক জামাত খানের সঞ্চালনায় মানববন্ধন চলাকালে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাধারণ সম্পাদক তানজিমুল হক, রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, পরিবেশবাদী আন্দোলনের নেত্রী সেলিনা বেগম, আবু তাহের খোকন প্রমুখ।

এর আগে গত ২৩ জুলাই দৈনিক যুগান্তরে ‘আওয়ামী লীগের জরিপের কাজ শেষ পর্যায়ে, বর্তমান এমপি বাদের তালিকা হবে দীর্ঘ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদের জের ধরে গত ৩০ জুলাই ঠাকুরগাঁও-২ আসনের এমপি দবিরুল ইসলামের সমর্থক প্রভাত শাহা বালিয়াডাঙ্গী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।