ঢাকা, শুক্রবার, ১৭ অগ্রহায়ণ ১৪৩০, ০১ ডিসেম্বর ২০২৩, ১৮ জমাদিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

দায়িত্বপূর্ণ এলাকায় র‌্যাবের নিরাপত্তা জোরদার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
দায়িত্বপূর্ণ এলাকায় র‌্যাবের নিরাপত্তা জোরদার র‌্যাবের অভিযান।

ঢাকা: রাজধানীসহ সারা দেশে ছিনতাই, চুরি, চাঁদাবাজ, খুন, অপহরণ ও অস্ত্রধারী সন্ত্রাসীদের বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড নির্মূল করতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিটি ইউনিট।

সেই লক্ষ্যে রাজধানীর যাত্রাবাড়ী, ডেমরা, কেরাণীগঞ্জসহ মুন্সিগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ী জেলায় র‌্যাব-১০ এর দায়িত্বপূর্ণ বিভিন্ন এলাকায় বিশেষ নিরাপত্তা জোরদার করেছে পুলিশের বিশেষায়িত ইউনিট র‌্যাব-১০ ব্যাটালিয়ন।



নিরাপত্তার স্বার্থে এসব এলাকার গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট স্থাপন, টহল ও গোয়েন্দা অভিযান পরিচালনা করছে র‌্যাব-১০।  

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বাংলানিউজকে বলেন, সাম্প্রতিক সময়ে বিভিন্ন যোগাযোগমাধ্যম, প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া ও সোশ্যাল মিডিয়ায় লক্ষ্য করা যাচ্ছে যে, রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাইয়ের প্রবণতা বেড়েছে। এ বিষয়ে বিভিন্ন থানায় একাধিক সাধারণ ডায়েরি (জিডি) ও মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাবের সিও বলেন, চলমান নিরাপত্তা ব্যবস্থাসহ রাজধানীর ব্যস্ততম বিভিন্ন এলাকায় দেশের বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

তিনি বলেন, এরই পরিপেক্ষিতে র‌্যাব-১০ দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, পেশাজীবী মানুষের যাতায়াত ও নিরাপত্তা নিশ্চিত এবং ছিনতাইকারী রোধকল্পে ঢাকার যাত্রাবাড়ী, ডেমরা, সায়েদাবাদ বাস টার্মিনাল, গোলাপবাগ, ধোলাইপাড়, মাতুয়াইল, কেরাণীগঞ্জ, বাবুবাজার, ধলেশ্বরী টোলপ্লাজা, সদরঘাট লঞ্চ টার্মিনাল এবং মুন্সিগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ী জেলায় র‌্যা-১০ এর দায়িত্বপূর্ণ বিভিন্ন এলাকায় নিরাপত্তা দেওয়ার লক্ষ্যে বিশেষ রোবাস্ট পেট্রোল এবং চেকপোস্ট পরিচালনার মাধ্যমে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এছাড়াও সাদা পোশাকে র‌্যাব-১০ এর গোয়েন্দা সদস্য মোতায়েন রয়েছে। তারা নিরাপত্তা সংক্রান্ত সার্বিক বিষয়ে গোয়েন্দা নজরদারি করছে বলেও জানান তিনি।

সিও বলেন, সর্বোপরি সাধারণ মানুষের যাতায়াত ও নিরাপত্তা নিশ্চিত, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং ছিনতাইকারী রোধকল্পে র‌্যাব-১০ এর দায়িত্বপূর্ণ এলাকায় টহলদল ও গোয়েন্দা সদস্যরা সদা-সর্বদা সচেষ্ট রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।