ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

শর্তহীন ও সরাসরি শিক্ষক নিয়োগের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
শর্তহীন ও সরাসরি শিক্ষক নিয়োগের দাবি

ঢাকা: শর্তহীনভাবে সরাসরি নিয়োগ কার্যকর করার দাবি জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক নিবন্ধিত শিক্ষকরা।

সোমবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘এনটিআরসিএ নিবন্ধিত নিয়োগ বঞ্চিত শিক্ষক ফোরামের’ ব্যানারে আয়োজিত অবস্থান কর্মসূচিতে তারা এ দাবি জানান।

অবস্থান কর্মসূচিতে সংগঠনের সভাপতি নীলিমা রানী চক্রবর্তী বলেন, প্রথম থেকে ১২তম ব্যাচের সব নিয়োগ বঞ্চিত নিবন্ধন সনদধারীদের শর্তহীনভাবে সরাসরি নিয়োগের দাবি জানাচ্ছি৷ এনটিআরসিএ ৩৫ ঊর্ধ্ব নিবন্ধনধারীদের বলেছে তাদের বয়স বেশি। যে কারণে তারা নিয়োগ পাবেন না। কোনো নিয়োগ পরীক্ষা নেওয়ায় পাঁচ, সাত বা দশ বছর পর নিয়োগ দেওয়ার সময় যদি কোনো নিয়োগ প্রার্থীর বয়স বিবেচনা করা হয়, তাহলে এই দায় নিয়োগ প্রার্থীর নাকি এনটিআরসিএ কর্তৃপক্ষের?

তিনি আরও বলেন, ২০১৮ সালের আগে যারা নিবন্ধন সনদ অর্জন করেছে তাদেরকে বিভিন্ন অপকৌশলে অর্থাৎ বয়সের অজুহাত, কম নম্বর, মেধা তালিকার সমন্বয়হীনতা ইত্যাদি অপকৌশলে নিয়োগ বঞ্চিত করে রাখা হয়েছে। এভাবে চলতে থাকলে কোনোদিনও আমাদের নিয়োগ পাওয়া সম্ভব হবে না। এই পরিপ্রেক্ষিতে আমরা দীর্ঘদিন ধরে সরকারের বিভিন্ন মহলে আমরা আমাদের অধিকারের কথা জানিয়েছি। আমাদের ন্যায়গত দাবির কথা জানিয়েছি। কিন্তু তাতে আমাদের কোনো সুফল আসেনি।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন এনটিআরসিএ নিবন্ধিত নিয়োগ বঞ্চিত শিক্ষক ফোরামের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. কামরুল ইসলাম, সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস, সাংগঠনিক সম্পাদক মো. নূর উদ্দিন, সামিউল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
এসসি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।