ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ের হরিপুরে ৫ বছর পর লাশ উত্তোলন

ফিরোজ আমিন সরকার, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০

ঠাকুরগাঁও: হত্যার ৫ বছর পর সোমবার দুপুরে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ভেটনা গ্রামের আবুল হোসেন (৬০)নামের এক বৃদ্ধের লাশ উত্তোলন করেছে পুলিশ।

মামলার বিবরণীতে জানা যায়, উপজেলার ভেটনা গ্রামের আবুল হোসেনকে দ্বিতীয় স্ত্রী রিজিয়া খাতুন তার পিতার বাড়ি নন্দগাঁওয়ে নিয়ে যায়।

  ২০০৫ সালের ৫ ফেব্র“য়ারি রাত ১ টার দিকে আবুল হোসেনকে স্ত্রী রিজিয়া খাতুনসহ ৬জন জমির লোভে শ্বাসরোধ করে হত্যা করে।

পরদিন আবুল হোসেনের প্রথম স্ত্রীর ছোট ছেলে মকসেদুল জানতে পেরে আপত্তি তুললেও প্রভাবশালীদের চাপে মুখ খুলতে পারেননি।   দীর্ঘ ৪ বছর পর এ বছরের ৩১ মে ঠাকুরগাঁও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তিনি ৬ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

আদালত হরিপুর থানার ওসিকে মামলা হিসেবে গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আদেশ দেন ।

তদন্তের দায়িত্ব পান ওই থানার এসআই হাসমত আলী।   প্রায় ৪ মাস তদন্ত শেষে আদালতের আদেশে সোমবার লাশ উত্তোলন করে প্রয়োজনীয় আলামত সংগ্রহ করেন। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আজহারুল ইসলাম, হরিপুর থানার ওসি হুমায়ন করিব, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মামলার বাদী মোকছেদুল ইসলাম বাংলানিউজকে বলেন, এলাকার অনেক প্রভাবশালীর চাপে সময়মত মামলা করতে পারেননি বলে বাংলানিউজকে জানান।

হরিপুর থানার ওসি হুমায়ন কবির বাংলানিউজকে জানান, লাশের আলামত সংগ্রহ করা হয়েছে। মঙ্গলবার আলামতগুলো শনাক্তকরণের জন্য দিনাজপুরে পাঠানো  হবে।

বাংলাদেশ সময়: ২০৩০ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।