ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মধুখালীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
মধুখালীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ 

ফরিদপুর: ফরিদপুরের মধুখালী উপজেলার কোড়কদী ইউনিয়নের বাজার সংলগ্ন একটি খালে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে এ বাইচের আহ্বায়ক সুমন ফকির বিষয়টি নিশ্চিত করেছেন।

 

এর আগে, গতকাল শনিবার বিকেলে নৌকাবাইচ অনুষ্ঠিত হয়।  

এতে ছোট-বড় মিলিয়ে পাঁচটি নৌকা অংশ নেয়। বাইচ শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। নৌকাবাইচ উপভোগ করেছেন হাজারো মানুষ।

এলাকাবাসী ও আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, স্থানীয় যুবসমাজের উদ্যোগে এ বাইচ কোড়কদী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আবুল কাশেম মোল্যার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট লিয়াকত সিকদার।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুখালী সরকারি আইন উদ্দিন কলেজের সাবেক ভিপি শাহরিয়া রুমি রনি, কোড়কদী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওসমান গনি মোল্যা, মেগচামী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাস দাস, ফরিদপুর চিনিকলের শ্রমজীবী ইউনিয়নের সাবেক সভাপতি আব্বাস আলী বিশ্বাস প্রমুখ।  

বাইচের আহ্বায়ক সুমন ফকির বলেন, এলাকার যুব সমাজকে মাদক, অবৈধ কর্মকাণ্ড থেকে বিরত রাখতে এবং হারিয়ে যাওয়া গ্রামীণ ঐতিহ্য ধরে রাখতে স্থানীয় যুবসমাজ মিলে এ বাইচের আয়োজন করা হয়। এতে ছোট-বড় মিলিয়ে পাঁচটি নৌকা অংশ নেয়। বাইচ শেষে বিজয়ী ও অংশ নেওয়াদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বাইচ প্রতিযোগিতা দেখতে স্থানীয় ছাড়াও দূর-দূরান্ত থেকে বিভিন্ন বয়সী হাজার হাজার মানুষ ভিড় জমায়।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।