ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জনগণ সঙ্গে না থাকায় বিএনপির আন্দোলনে হাওয়া লাগেনি: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
জনগণ সঙ্গে না থাকায় বিএনপির আন্দোলনে হাওয়া লাগেনি: শিক্ষামন্ত্রী

চাঁদপুর: বিএনপির সঙ্গে জনগণ না থাকায় কোনোদিন তাদের আন্দোলনের পালে হাওয়া লাগেনি, নির্বাচনের আগে কতটুকু লাগবে তাও বোঝা যাচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ এখন অপেক্ষা করছে, দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, এই ধারাটি যেন অব্যাহত থাকে।

আমরা বিশ্বাস করি আগামী ২৪ সালের জানুয়ারি মাসের শুরুর দিকে যে নির্বাচন হবে, সেই নির্বাচনে জনগণ ভোট দিয়ে আবারও শেখ হাসিনাকে নির্বাচিত করার জন্য অপেক্ষা করছে। সে সময়ে যারা হরতাল, সংগ্রাম, আন্দোলনের কথা বলছেন, তারা আসলে এসব কথা দীর্ঘদিন থেকে বলছেন। কিন্তু জনগণ তাদের সঙ্গে না থাকায় তাদের আন্দোলনের পালে কোনোদিন হাওয়া লাগেনি। আর এখন শেষ তিন মাসে কতটুকু লাগবে এটা বোঝা যাচ্ছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমি বিশ্বাস করি জনগণ ছাড়া আন্দোলন সফল হয় না। জনগণ কিন্তু উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধি চায়। জনগণ সেই অগ্নি সন্ত্রাসী, ধর্ষণকারী ও হত্যাকারীদের চায় না। যারা ২০০১ সালের পরে বাংলাদেশকে হত্যা পুরীতে পরিণত করেছিল, সেই বাংলাদেশ মানুষ চায় না। সবাই চায় শান্তি ও শৃঙ্খলা। শেখ হাসিনা সেই শান্তি মানুষকে দিতে পেরেছেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনার সময়ে একটি অভাবনীয় উন্নয়ন হয়েছে। যেসব সমস্যায় এখনও চ্যালেঞ্জ রয়েছে, সেগুলো সবাই বিশ্বাস করে একমাত্র শেখ হাসিনার পক্ষে সে চ্যালেঞ্জগুলো মোকাবিলা করে এগিয়ে যাওয়া সম্ভব। কাজেই আমি সব রাজনৈতিক দলকেই বলবো হঠকারিতা ও নেতিবাচকতার পথকে পরিহার করে তারা যেন নির্বাচনের পথে আসেন এবং নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে জনগণ যে সমর্থন দেবেন তা মেনে নিয়ে যেন সামনের দিকে এগিয়ে যেতে পারি।

বিএনপির আন্দোলন সম্পর্কে মন্ত্রী আরও বলেন, বিএনপি অনেক আগ থেকেই আন্দোলন করছে। তাদের আন্দোলন ঈদের পরে হয়, কোন বছর ঈদের পরে তা বুঝতে পারি না। এখন এই ঝড়, কোন ঝড় তা জানিনা। তবে যে গতিতেই ঝড় হোক, যদি কোনো ধরনের সহিংসতা ও অরাজকতা করবার চেষ্টা করে, সরকারের যেমন আইন-শৃঙ্খলা এবং জনগণের জানমাল রক্ষার দায়িত্ব রয়েছে। তেমনি বাংলাদেশ আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে থাকবে যেকোনো অপশক্তিকে প্রতিহত করবার জন্য।

এ সময় জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত, প্রেসক্লাব সভাপতি এ এইচ এম আহসান উল্লাহসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩-০৯-২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।