ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুর সদরে মাদক কারবার ৮ জনের নিয়ন্ত্রণে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
চাঁদপুর সদরে মাদক কারবার ৮ জনের নিয়ন্ত্রণে চাঁদপুরে বিভিন্ন সময়ে গ্রেপ্তার মাদককারবারিরা

চাঁদপুর: চাঁদপুর শহর ও সদর উপজেলার মাদক কারবার এখন ৮ জনের নিয়ন্ত্রণে চলছে। এদের মধ্যে ৪ জনের আস্তানা শহরের বড় স্টেশন এলাকায়।

 

তারা হলেন -  শহরের ক্লাব রোডের মিলন ভুঁইয়া, লোক কলোনির মো. রানা, একই এলাকার মো. আব্দুর রহিম ও শহরের জামতলা এলাকার মো. শাহজাহান।

বড় স্টেশন এলাকাকে মাদকের স্বর্গরাজ্য বানিয়ে রেখেছেন এ চার মাদককারবারি। মূলত গাঁজা ও ইয়াবার ডিলার তারা।

আর বাকি চারজনের অবস্থান সদরের বিভিন্ন এলাকায়। তারা হলেন - পুরান বাজার কবরস্থান রোডের মো. রাসেল, পশ্চিম বিষ্ণুদী এলাকার মো. জসিম মাঝি ও বাগাদী ইউনিয়নের নানুপুর গ্রামের মিজি বাড়ির সাদ্দাম ওরফে নেভী সাদ্দাম এবং একই বাড়ির মো. জসিম উদ্দিন মিয়াজী।

সম্প্রতি জেলার উন্নয়ন ও সমন্বয় সভার আলোচনায় সংশ্লিষ্টদের বক্তব্যে উঠে আসে মাদকের ভয়াবহ চিত্র ও এই ৮ মাদককারবারির নাম।

এদের প্রত্যেকের বিরুদ্ধে কমপক্ষে হাফডজন করে মাদক মামলা রয়েছে। অনেকে বিভিন্ন মেয়াদে সাজাও খেটেছেন।

এদের থেকেই শহরে ছড়িয়ে পড়ে ইয়াবা, হেরোইন, গাঁজার মতো মাদক। খুচরাবিক্রেতারা এদের থেকে মাদক কেনেন। খুচরাবিক্রেতাদের সংখ্যাও অনেক বেশি শহরে।  

তবে জেলা পুলিশ বলছে, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স। মাদকের সঙ্গে জড়িতদের কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। আইন শৃঙ্খলা বাহিনীর হাতে প্রতিনিয়তই ধরা পড়ছে মাদকবিক্রেতারা।  

আট মাদককারবারির নাম প্রকাশ করে চাঁদপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক একেএম দিদারুল আলম বলেন, সম্প্রতি শহরের বড় স্টেশন এলাকায় অভিযান করতে গিয়ে মাদককারবারি সিন্ডিকেটের সদস্যদের হাতে প্রতিরোধে মুখে পড়তে হয়। এছাড়াও জেলার প্রত্যেক উপজেলায়ই রয়েছে মাদকের ডিলার। তবে বাকি ৭ উপজেলায় খুচরা মাদকবিক্রেতার সংখ্যাই বেশি।

তিনি জানান, গত এক সপ্তাহে চাঁদপুর সদর উপজেলায় ৫ হাজার ইয়াবাসহ দুইজন নারী মাদকবিক্রেতা, টেকনাফের ৫ মাদক বিক্রেতা ও হাজীগঞ্জ উপজেলার এক মাদকবিক্রেতা ১০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ আটক হয়েছেন। কোস্টগার্ড, চাঁদপুর নৌপুলিশ, ৮ উপজেলার থানা পুলিশ, জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) নিয়মিত মাদকবিরোধী অভিযান অব্যাহত রেখেছেন।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. মহসীন আলম বলেন, পুলিশ সুপারের নির্দেশে মাদকের বিরুদ্ধে আমাদের কঠোর অবস্থান রয়েছে। মাদকের সঙ্গে আমাদের কোনো আপস নেই। দিন ও রাতে আমাদের কর্মকর্তারা অভিযান চালিয়ে মাদককারবারি ও সেবনকারীদের আটক করছেন এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, মাদকের বিরুদ্ধে পুলিশ জিরো টলারেন্স। আমরা সেই লক্ষ্যে কাজ করছি। আমাদের এই কাজে সকল পেশা শ্রেণির মানুষের সহযোগিতা প্রয়োজন। একই সঙ্গে মাদকের বিরুদ্ধে একটি সামাজিক আন্দোলন গড়ে তোলা প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।