ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ড্রেন সম্প্রসারণের কাজ করার সময় প্রাণ গেল শ্রমিকের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
ড্রেন সম্প্রসারণের কাজ করার সময় প্রাণ গেল শ্রমিকের বিদ্যুৎস্পৃষ্ট; প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর ওয়ারী মেথরপট্টি এলাকায় ময়লার ড্রেন সম্প্রসারণের জন্য রাস্তায় খনন করার সময় বিদ্যুৎপৃষ্টে দেলোয়ার হোসেন (২২) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। ঠিকাদারের মাধ্যমে সে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাজ করতো।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তাকে হাসপাতালে নিয়ে আসা সহকর্মী মো. হোসেন মিয়া ও আজিজুর রহমান জানান, তারা থাকেন ওয়ারী জয়কালী মন্দির সংলগ্ন ফ্লাইওভার ব্রিজের নিচে ঝুপড়ি ঘরে। ঠিকাদারের মাধ্যমে তারা সিটি করপোরেশনের শ্রমিক হিসেবে কাজ করেন। আজ সকাল থেকে ওয়ারী মেথর পট্টির একটি গলিতে ময়লার ড্রেন সম্প্রসারণের জন্য রাস্তা কাটার কাজ করছিলেন। শাবল দিয়ে দেলোয়ার রাস্তা কাটার সময় রাস্তার নিচে থাকা বিদ্যুতের তার কেটে যায়। তখন সেখান থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয় দেলোয়ার। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। আনার পরপরই চিকিৎসক তাকে মৃত বলেন জানান।

সহকর্মীরা আরও জানান, তার বাড়ি সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বৌলান গ্রামে। তার বাবার নাম কাস্তক মিয়া। দুই মাস ধরে দেলোয়ার তাদের সঙ্গে শ্রমিকের কাজ করে আসছিলেন।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মরদেহ মর্গে রাখা হয়েছে। তদন্তের জন্য ঘটনাটি থানা পুলিশকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।