ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় নিজামী, সাভারে মুজাহিদ গ্রেপ্তার

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৫ ঘণ্টা, জুন ২৯, ২০১০
ঢাকায় নিজামী, সাভারে মুজাহিদ গ্রেপ্তার

ঢাকা: জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামী ও সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার বিকেল ৫টার দিকে জাতীয় প্রেসকাবের সামনে থেকে নিজামীকে ও  সাভারে জাতীয় স্মৃতিসৌধের সামনে থেকে মুজাহিদকে গ্রেপ্তার করা হয়।



প্রেসকাব এলাকা থেকে আমাদের স্টাফ করেসপন্ডেন্ট শরিফুল ইসলাম জানান, প্রেসকাবের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে ফেরার সময় নিজামীকে প্রথমে গাড়ির মধ্যে আটকে রেখে পরে বিকেল সোয়া ৫টার দিকে গ্রেপ্তার করে শাহবাগ থানা পুলিশ।

শাহবাগ থানার ওসি রেজাউল করিম বলেন, ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে দায়ের করা একটি মামলায় মতিউর রহমান নিজামীকে গ্রেপ্তার করা হয়েছে। ’  

এদিকে আশুলিয়া থেকে আমাদের স্টাফ করেসপন্ডেন্ট জাহিদুর রহমান জানান, জাতীয় স্মৃতি সৌধের সামনে থেকে পৌনে ৫টার দিকে গ্রেপ্তার হন আলী আহসান মোহম্মদ মুজাহিদ। পরে তাকে আশুলিয়া থানায় নিয়ে যাওয়া হয়।

আশুলিয়া থানার ওসি সিরাজুল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে দায়ের করা একটি মামলায় মুজাহিদকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ফরিদপুরে যাচ্ছিলেন ’

এদিকে রমনা থানা পুলিশের একটি দল মুজাহিদকে ঢাকায় আনতে এরই মধ্যে আশুলিয়ার উদ্দেশ্যে রওয়ানা হয়েছে বলে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান রমনার ওসি শিবলী নোমান।

এর আগে দুপুরে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতের বিচারক মেহেদী হাসান তালুকদার ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে দায়ের করা মামলায় মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদী ও ঢাকা মহানগর আমীর রফিকুল ইসলাম খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

জামায়াতের শীর্ষ দুই নেতা গ্রেপ্তার হওয়া প্রসঙ্গে সচিবালয়ে নিজ কক্ষে আইনমন্ত্রী ব্যারিস্টার শফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, আদালতের নির্দেশেই তাদের গ্রেফতার করা হয়েছে। এর সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই।

জামায়াতের সাংসদ হামিদুর রহমান আজাদ তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘জনমতে ভীতি সৃষ্টি করার জন্যই এই সরকার একের পর এক নেতাকর্মীকে গ্রেপ্তার করছেন। এই সরকার তাদের ব্যর্থতা ঢাকতে গ্রেপ্তারের রাজনীতি শুরু করেছে। ’

বাংলাদেশ সময় ১৭৩৬ ঘণ্টা, জুন ২৯, ২০১০
এসআরআর/এমএসআই/জেডআর/কেএল/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।