ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জয়পুরহাটে আনসার উল্লাহ বাংলা টিমের সক্রিয় দুই সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
জয়পুরহাটে আনসার উল্লাহ বাংলা টিমের সক্রিয় দুই সদস্য আটক

জয়পুরহাট: জয়পুরহাটে সামাজিক যোগাযোগ মাধ্যমে গ্রুপ খুলে উগ্রবাদী প্রচারণা ও জিহাদি বই আদান-প্রদানের মাধ্যমে দেশের ক্ষতিসাধনে লিপ্ত থাকার অভিযোগে দুজনকে আটক করা হয়েছে। তারা জঙ্গি সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে জয়পুরহাটের পাঁচবিবি থানায় এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার কানিজ ফাতেমা বিষয়টি নিশ্চিত করেছেন।  

আটক ব্যক্তিরা হলেন-জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার দেবখন্ডা গ্রামের সানোয়ার হোসেনের ছেলে মুজাহিদুল ইসলাম (১৯) ও একই উপজেলার পারইল গ্রামের মাহবুব আলমের ছেলে শাকিল আহমদ (১৯)।

মামলা সূত্রে জানা গেছে, ঢাকার এন্টি টেররিজম ইউনিট সামাজিক যোগাযোগ মাধ্যম মনিটরিংয়ের মাধ্যমে নিশ্চিত হয় যে পাঁচবিবি এলাকাসহ দেশের বিভিন্ন জায়গায় নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্যরা ফেসবুক, মেসেঞ্জার ও টেলিগ্রামে গ্রুপ খুলে উগ্রবাদী প্রচার প্রচারণা ও জিহাদি বই আদান প্রদান করছে। এ অবস্থায় তথ্য প্রযুক্তির সহায়তায় ১৯ সেপ্টেম্বর রাতে পাঁচবিবি উপজেলার ধুরইল ও কোরিয়া বাজার থেকে মুজাহিদুল ও শাকিলকে আটক করা হয়। এসময় তাদের কাছে থাকা মোবাইল ফোনে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের প্রধান মুফতি জসিম উদ্দিন রহমানীর বিভিন্ন অডিও ও ভিডিও বক্তব্য, পিডিএফ বই, উগ্রবাদী বই, বোমা তৈরি ও একাকী হত্যার কৌশল সংক্রান্ত বইয়ের পিডিএফ ফাইল পাওয়া যায়।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা আনসার উল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য পরিচয়ে দেশের বিভিন্নজনের সঙ্গে উগ্রবাদী কাজে পরস্পরকে উদ্বুদ্ধ করে থাকেন বলে জানিয়েছেন। বিকেলে অভিযুক্তদের জয়পুরহাট আদালতে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।