ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সংখ্যালঘুদের অধিকার রক্ষায় প্রধানমন্ত্রীর প্রশংসা করলেন রাশাদ হুসেইন

ডিপ্লোম্যাটিক  করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
সংখ্যালঘুদের অধিকার রক্ষায় প্রধানমন্ত্রীর প্রশংসা করলেন রাশাদ হুসেইন

ঢাকা: পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সম্মেলনের সাইডলাইনে যুক্তরাষ্ট্রের সংখ্যালঘু বিষয়ক বিশেষ দূত রাশাদ হুসেইন এর সাথে লোটে প্যালেস হোটেলে এক দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর ) পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বৈঠকে রোহিঙ্গা মুসলমানসহ বাংলাদেশে বসবাসরত সকল ধর্মের মানুষদের শান্তিপূর্ণ সহাবস্থান নিয়ে আলোচনা হয়।

 রাশাদ হুসেইন ধর্মীয় সংখ্যালঘুদের নিরাপত্তা ও অধিকার রক্ষায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানাবিধ উদ্যোগের প্রশংসা করেন। জবাবে পররাষ্ট্র সচিব ধর্মীয় সম্প্রীতি রক্ষায় বাংলাদেশ সরকারের সাম্প্রতিক আইনপ্রণয়ন বিশেষ করে সামাজিক মাধ্যম ব্যবহার করে ধর্মীয় ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনস্টের অপচেষ্টা রুখতে ডিজিটাল/সাইবার নিরাপত্তা আইনের উপযোগিতা তুলে ধরেন।

একইদিন বিকেলে পররাষ্ট্র সচিব ওআইসির মহাসচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত ইউরোপের মুসলমান সম্পর্কিত ওআইসি কন্টাক্ট গ্রুপের মন্ত্রিপর্যায়ের বৈঠকে অংশগ্রহণ করেন এবং ইউরোপে মুসলমানদের নিরাপত্তা ও ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত এবং ইসলামোফোবিয়া মোকাবেলায় ওআইসিকে আরো সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানান।

বাংলাদেশ সময় :  ০৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১ ২০২৩,
টিআর/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।