ঢাকা, বুধবার, ১৪ অগ্রহায়ণ ১৪৩০, ২৯ নভেম্বর ২০২৩, ১৬ জমাদিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুর-ভাঙ্গা রেলপথ

রেললাইনের ক্লিপ খুলে নিল দুর্বৃত্তরা, ভয়াবহ দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
রেললাইনের ক্লিপ খুলে নিল দুর্বৃত্তরা, ভয়াবহ দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা প্রতীকী ছবি

ফরিদপুর: ফরিদপুর-ভাঙ্গা রেললাইনের পাতের প্রায় দুই হাজার ক্লিপ খুলে নিয়েছে দুর্বৃত্তরা। এতে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে ট্রেনের যাত্রীরা।

বুধবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা পৌনে ৭টার দিকে ট্রেনটি ফরিদপুর থেকে যাওয়ার পথে ভাঙ্গা উপজেলার নওপাড়া নামক এলাকায় এই ঘটনা ঘটে।  

দুর্ঘটনা এড়াতে রেলপথটি মেরামত না করা পর্যন্ত ট্রেনটি দাঁড়িয়ে থাকে। ট্রেনটি ওই রেললাইনে চলমান থাকলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত বলে জানিয়েছেন ভাঙ্গা রেলস্টেশনের সংশ্লিষ্টরা।

ভাঙ্গার স্টেশন মাস্টার মো, শাহজাহান বলেন, রাজবাড়ী থেকে লোকাল ট্রেনটি ফরিদপুর হয়ে ভাঙ্গা আসার পথে নওপাড়ায় রেললাইনের পাতির প্রায় ২ হাজার ক্লিপ খুলে ফেলেছে এমন তথ্য জানার পর ট্রেন সেখানে থেমে যায়।

তিনি আরও জানান, নিয়মিত চেকিংয়ের অংশ হিসেবে বুধবার বিকাল ৫টার দিকে পুশ ট্রলি রেললাইন চেক করার সময় প্রায় ১৫-১৬শ’ প্যান্ডেল ক্লিপ খোলা দেখতে পায়। পরে বিষয়টি রাজবাড়ী রেল কর্তৃপক্ষকে জানানো হয় এবং পুশ ট্রলিটি নষ্ট হওয়া রেলপথের উপর সিগন্যাল দিয়ে দাঁড়িয়ে থাকে।

রেলপথটি মেরামত করে রাত ৯ টা ৪০ মিনিটে ট্রেনটি ভাঙ্গা রেলস্টেশনে গিয়ে পৌঁছায়। এখন ট্রেন চলাচল স্বাভাবিক জানিয়ে এই কর্মকর্তা বলেন, প্রায় আড়াই ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু হয়।

ট্রেনের যাত্রী স্থানীয় নবাবজাদা বলেন, আমি প্রতিদিন ফরিদপুর থেকে সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে এ ট্রেনযোগে ভাঙ্গায় আসি। ট্রেনটি ফরিদপুর থেকে ছেড়ে আসার পরে ভাঙ্গা উপজেলার পুকুরিয়া- হামেরদীর মাঝামাঝি জায়গায় এসে থেমে যায়। পরে লোকজনের মুখে জানতে পারি, রেলপাতের ক্লাম বা ক্লিপ খুলে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

বাংলাদেশ সময়: ২৪২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।