ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গাদের ১০ লাখ বাথ সহায়তা দিল থাইল্যান্ড

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
রোহিঙ্গাদের ১০ লাখ বাথ সহায়তা দিল থাইল্যান্ড

ঢাকা: বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের খাদ্য সরবরাহের লক্ষে ১০ লাখ বাথ সহায়তা দিয়েছে থাইল্যান্ড। বুধবার (২০ সেপ্টেম্বর)  ঢাকার থাইল্যান্ডের দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

ঢাকায়  নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত মাকাওয়াদি সুমিতমোর রয়্যাল থাই সরকারের পক্ষ থেকে ১০ লাখ বাথ ( ৩০৮৫৪৬৭.৪৫  টাকা) বা  প্রায় ২৮ হাজার  মার্কিন ডলার  বিশ্ব খাদ্য কর্মসূচির (ডাব্লিউএফপি) বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ও আবাসিক প্রতিনিধি ডমেনিকো স্কাল্পেলির কাছে এ সহায়তা হস্তান্তর করেন। এ সহায়তা ডব্লিউএফপিকে এক মাসের জন্য ৩৫০০  বাস্তুচ্যুত রোহিঙ্গাদের খাদ্য বরাদ্দ করতে সক্ষম করবে।

ডাব্লিউএফপি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ২০১৭ সাল থেকে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের মানবিক সহায়তা প্রদানের জন্য জাতিসংঘের সংস্থা এবং আন্তর্জাতিক সংস্থাগুলির সমর্থন অব্যাহত রাখার জন্য থাইল্যান্ডের ভূমিকার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এর আগে ১৯  সেপ্টেম্বর থাই  রাষ্ট্রদূত মাকাওয়াদি দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে কক্সবাজারে রোহিঙ্গাদের  ক্যাম্প-৪  পরিদর্শন করেন।

সেখানে ডব্লিউএফপির ই-ভাউচার সিস্টেমের মাধ্যমে খাদ্য বিতরণ এবং পুষ্টি পরামর্শ কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

থাই দূতাবাসের প্রতিনিধি দলকে ডব্লিউএফপির প্রতিনিধি এবং বাংলাদেশের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) অফিসের প্রতিনিধিরা উষ্ণ অভ্যর্থনা জানান।

বাংলাদেশ সময়: ১৮৫০  ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
টিআর/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।