ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদ্যালয়ের পাশে ওত পেতে ছিল  অজগর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
বিদ্যালয়ের পাশে ওত পেতে ছিল  অজগর

রাঙামাটি:  বুধবার (২০ সেপ্টেম্বর) সকাল পৌনে নয়টা। বিদ্যালয়ের শিক্ষার্থীরা সবে মাত্র আসা শুরু করেছে।

বিদ্যালয়ের অবকাঠামোর কাজ করছিল কিছু শ্রমিক। কাজ করতে গিয়ে গিয়ে চোখে পড়ল ঝোপের মধ্যে ঘাপটি মেরে বসে আছে একটি অজগর।

শ্রমিকরা বিষয়টি সঙ্গে সঙ্গে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অবহিত করলে প্রধান শিক্ষক তাৎক্ষণিক বনবিভাগকে ডেকে নিয়ে এসে সাপটি ধরার ব্যবস্থা করেন।

ঘটনাটি রাঙামাটি শহরের রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের ঘটেছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনতোষ মল্লিক বিষয়টি নিশ্চিত করেছেন।

শ্রমিকরা জানান, সকালে কাজ করতে এসে বিদ্যালয় সংলগ্ন ঝোঁপের মধ্যে অজগর সাপটি দেখা যায়।  তারা জানান, এর আগেও বিদ্যালয়ের পাশের জঙ্গলের আরো বড় অজগরের দেখা মিলেছে। যে অজগরটি ধরা পড়েছে সেটি ঐ অজগরের বাচ্চা হতে পারে।  

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনতোষ মল্লিক জানান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাইফুল ইসলামের পরামর্শে বন বিভাগে খবর দিলে তাদের লোকজন এসে অজগর সাপটি নিয়ে যায়।

দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. শোয়াইব খান জানান, রাঙামাটি শহরের রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের পাশ থেকে প্রায় ৮ ফুট লম্বা,  ১২ কেজি ওজনের একটি অজগর উদ্ধার করা হয়েছে। পরে কাপ্তাই জাতীয় উদ্যানে অজগরটি অবমুক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৪ঘন্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।