ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্বৃত্তের আগুনে মুক্তিযোদ্ধার বসতঘর পুড়ে ছাই

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
দুর্বৃত্তের আগুনে মুক্তিযোদ্ধার বসতঘর পুড়ে ছাই

মৌলভীবাজার: মৌলভীবাজারের জুড়ীতে রাতের আঁধারে হতদরিদ্র বীর মুক্তিযোদ্ধা ফজলু মিয়ার (৮৫) বসতঘর দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।  

সোমবার (১৮ সেপ্টেম্বর) গভীর রাতে জুড়ী উপজেলার জামকান্দি এলাকার বীর মুক্তিযোদ্ধা ফজলু মিয়ার বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ভুক্তভোগী মুক্তিযোদ্ধা ও তার সন্তানদের দাবি পূর্ব-শত্রুতার জেরে প্রতিপক্ষ বসতবাড়ি পুড়িয়ে দিয়েছে।  

এ ঘটনায় ভুক্তভোগী মুক্তিযোদ্ধার ছেলে আলাল উদ্দিন মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) চারজনের বিরুদ্ধে মৌলভীবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন।

ভুক্তভোগী পরিবার ও দমকল বাহিনী সূত্রে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা ফজলু মিয়া অসুস্থতার কারণে প্রায় দেড় মাস ধরে স্ত্রীসহ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। ছেলে আলাল উদ্দিন স্ত্রী-সন্তানদের নিজের ঘরে রেখে রাতে বাবার ঘরে গিয়ে থাকতেন। সোমরাতে খাবার শেষে বাবার ঘরে ঘুমিয়ে পড়েন। রাত আনুমানিক আড়াইটার দিকে আগুনের উত্তাপ অনুভব করে তিনি জেগে ওঠে দেখেন আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়েছে। হতভম্ব হয়ে চিৎকার করায় আশপাশের লোকজন ছুটে এসে দরজা ভেঙ্গে তাকে উদ্ধার করেন।

খবর পেয়ে কুলাউড়া থেকে দমকল বাহিনীর একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনের সহযোগিতায় দীর্ঘ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর আগেই গবাদিপশু, আসবাবপত্রসহ বসতঘর পুড়ে অন্তত ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

কুলাউড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সুলেমান আহমদ জানান, খবর পেয়েই তিনি একটি ইউনিট নিয়ে দ্রুত ঘটনাস্থলে যান। স্থানীয় লোকজনের সহায়তায় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আছে। প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত নিশ্চিত হওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ০৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
বিবিবি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।