ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কুরুচিপূর্ণ’ পোস্ট, স্বেচ্ছাসেবক দল নেতা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কুরুচিপূর্ণ’ পোস্ট, স্বেচ্ছাসেবক দল নেতা কারাগারে

বগুড়া: বগুড়ার সদর উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অশ্লীল ও কুরুচিপূর্ণ পোস্ট করার অভিযোগে হোসাইন ইসলাম হোসেন (২৬) নামে স্বেচ্ছাসেবক দলের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকালে নামুজা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসানের (২৯) করা পেনাল কোডে মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

 

এদিন বিকেলে এ স্বেচ্ছাসেবক দল নেতাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয় ৷

গ্রেপ্তার হোসাইন ইসলাম হোসেন বগুড়া সদর উপজেলার নামুজা কারিগড়পাড়া এলাকার তসলিম উদ্দিনের ছেলে। তিনি নামুজা ইউনিয়নের স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়কের দায়িত্বে রয়েছেন।  

মামলার সূত্রে জানা যায়, হোসাইন ইসলাম হোসেন তার ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রীকে নিয়ে অশ্লীল এবং কুরুচিপূর্ণ পোস্ট দেন। এর পাশাপাশি তিনি দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টির উদ্দেশ্যে বিদ্বেষমূলক সরকার ও আওয়ামী লীগ বিরোধী উসকানিমূলক পোস্ট দিয়ে বিভিন্ন নেতাকর্মীদের উত্তেজিত করার চেষ্টা করে আসছিলেন। ফেসবুকে এরূপ বিদ্বেষমূলক পোস্ট দিয়ে নামুজা ইউনিয়নসহ সারা দেশে আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে এক ভীতিকর ও বিভ্রান্তিকর অবস্থার সৃষ্টি করে। পরে এ ঘটনায় মঙ্গলবার সকালে নামুজা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান (২৯) বগুড়া সদর থানায় হোসাইন ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বগুড়া জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম জানান, মামলার পরেই বগুড়া সদর থানা এবং ডিবির যৌথ অভিযানে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
কেইউএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।