ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রতারণার মামলায় জনস্বাস্থ্যের নির্বাহী প্রকৌশলী গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
প্রতারণার মামলায় জনস্বাস্থ্যের নির্বাহী প্রকৌশলী গ্রেপ্তার নোয়াখালী জনস্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব

ঢাকা: প্রতারণার মামলায় নোয়াখালী জনস্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী আহসান হাবিবকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা পুলিশ (ডিবি)। নিজের দপ্তরে আসা সরকারি কাজ বাগিয়ে নিতে স্ত্রীকে দিয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান খুলেছিলেন এ সরকারি কর্মকর্তা।

এ ঘটনায় তার স্ত্রী ডাক্তার সুমনা একটি প্রতারণা মামলা করেছিলেন।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালীর সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রনি। এর আগে গতকাল সোমবার (১৮ সেপ্টেম্বর) রাজধানী থেকে গ্রেপ্তার হন আহসান হাবিব। পরে তাকে সুধারাম মডেল থানা হস্তান্তর করা হয়।

সুধারাম মডেল থানার ওসি জাহিদুল হক বলেন, ঢাকা কোর্টের গ্রেপ্তারি পরোয়ানা থাকায় গোয়েন্দা পুলিশ আহসান হাবিবকে গ্রেপ্তার করে। তার কর্মস্থল নোয়াখালীর ঠিকানায় হওয়ায় রাতেই তাকে আমাদের থানায় পাঠিয়ে দেওয়া হয়।

তার আগে গত ৯ সেপ্টেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত নোয়াখালী জনস্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী আহসান হাবিবের বিরুদ্ধে গ্রেপ্তারের ওয়ারেন্ট জারি করেন। তারও আগে সরকারি এ কর্মকর্তার বিরুদ্ধে একই মামলায় দুবার সমন জারি করেন আদালত। কিন্তু তিনি আদালতে উপস্থিত হননি।

ডাক্তার সুমনা গ্রেপ্তার হওয়া নির্বাহী প্রকৌশলীর তৃতীয় স্ত্রী। তার অভিযোগ, আগে একাধিক বিয়ে থাকলেও বিষয়টি গোপন করে প্রতারণা করে তাকে বিয়ে করেন আহসান হাবিব। কিন্তু স্ত্রী হিসেবে তাকে ও তার ১৪ মাসের কন্যা সন্তানের স্বীকৃতি দেননি তিনি। বিভিন্ন সময় আহসান হাবীব তার বাসায় লোকজন পাঠিয়ে হত্যার ও গুমের হুমকিও দেন।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
এমএমআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।