ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদক সেবন করতে মাসে একবার চুরি করেন তারা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
মাদক সেবন করতে মাসে একবার চুরি করেন তারা গ্রেপ্তার মো. সবুজ সিকদার, মো. মেহেদী এবং আশরাফুল হায়দার চৌধুরী। ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীতে চুরির অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করেছে মিরপুর থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে নগদ ৪৫ হাজার অর্থ ও চুরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেল এবং রাতে মিরপুর ও সাভার থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ ৪৫ হাজার  টাকা এবং চুরি করার সরঞ্জাম উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ৩ জন হলেন - মো. সবুজ সিকদার (৩১), মো. মেহেদী (৩২) ও আশরাফুল হায়দার চৌধুরী (৪১)।  

জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা মাসে একবারই চুরি করেন। আর সেই টাকা দিয়ে সারা মাস মাদক কিনে সেবন করেন।


সোমবার (১৮ সেপ্টেম্বর) এসব তথ্য নিশ্চিত করেন মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন।

তিনি বলেন, গতকাল রাতে মিরপুর মডেল থানার বিভিন্ন স্থান ও সাভার থেকে ৩ চোরকে গ্রেপ্তার করা হয়। গ্রেফতার ব্যক্তিরা সবাই দিনের বেলা চুরি করেন, আর রাতে সেই চুরির টাকা দিয়ে মাদক সেবন করেন।

গ্রেপ্তার সবুজ ও মেহেদী চিহ্নিত চোর। সবুজের বিরুদ্ধে বিভিন্ন থানায় ৭টি, মেহেদীর বিরুদ্ধে ৫ টি ও আশরাফুলের বিরুদ্ধে ২ টি মামলা রয়েছে। এই তিনজনসহ তাদের ৫ জনের একটি দল আছে। তারা মূলত সন্ধ্যার পরে মাদক সেবন করেন। এই মাদকের টাকা জোগাড় করতেই তারা চুরি করে।  

ওসি আরও বলেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, মাসে একবার চুরি করেন তারা।  আর চুরি করা টাকায় পুরো মাসে মাদক সেবন করেন। টাকা শেষ হয়ে গেলে আবারও চুরি করেন। এভাবে তারা অর্ধশতাধিক চুরি করেছেন।  

পুলিশের এই কর্মকর্তা বলেন, গত ১৫ সেপ্টেম্বর মিরপুর মডেল থানার পাইকপাড়া এলাকায় একটি বাসায় চুরি করেন এই তিন চোর। নগদ প্রায় ৩ লাখ টাকা চুরি করে পালিয়ে যান তারা। পরে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে সবুজ, মেহেদীকে শনাক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
এজেডএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।