ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিকের সপ্তম মৃত্যুবার্ষিকী পালিত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিকের সপ্তম মৃত্যুবার্ষিকী পালিত 

নেত্রকোনা: নেত্রকোনায় জাতির শ্রেষ্ঠ সন্তান টাইগার বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদের সপ্তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।  

এ উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ স্মৃতি সংসদের উদ্যোগে শনিবার  (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় তার কবরস্থানে মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল সাড়ে ১১টায় নেত্রকোনা সদর উপজেলার নাড়িয়াপাড়া হরমুজান পল্লিতে স্মরণ সভা অনুষ্ঠিত হয়, আবু সিদ্দিক স্মৃতি সংসদের সভাপতি আবু আক্কাছ আহমেদের সভাপতিত্বে নেত্রকোনা মহিলা কলেজের অধ্যাপক অলিউল্লাহ খানের সঞ্চালনায় আবু সিদ্দিক আহমেদের যুদ্ধের স্মৃতিচারণ এবং তার কর্মময় জীবন সম্পর্কে তুলে ধরে আলোচনা করেন।

অধ্যাপক ননীগোপাল সরকার, নেত্রকোনা প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, নেত্রকোনা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল মতিন খান, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আইয়ুব আলী, বীর মুক্তিযোদ্ধা আলী আজগর খান পন্নি, সিংহের বাংলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, বীর মুক্তিযোদ্ধা আবু আক্কাস, বীর মুক্তিযোদ্ধা সুবাস রঞ্জন দত্ত, কালিয়াড়া গাব্বারাগাতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন, নেত্রকোনা সাধারণ গ্রন্থাগারের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল হান্নান রঞ্জন, ভালোবাসার কবি তানভীর জাহান চৌধুরীসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

স্মরণ সভায় বক্তারা বলেন, আবু সিদ্দিক আহমেদ ছিলেন একজন অকুতোভয় লড়াকু সৈনিক, তিনি ও তার মাসহ পরিবারের পাঁচজন ছিলেন বীর মুক্তিযোদ্ধা। তিনি একমাত্র আল্লাহ ছাড়া কাউকেই ভয় পেতেন না তিনি মরণপণ লড়াই করে নেত্রকোনাকে পাক হানাদার মুক্ত করেছিলেন। তার অবদান নেত্রকোণাবাসী শ্রদ্ধা ভরে স্মরণ করবে।  

মরহুমের পরিবারের পক্ষ থেকে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে কোরআন খানি, দোয়া মাহফিল ও কাঙালি ভোজের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।