ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিক্ষকদের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
শিক্ষকদের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‘শিক্ষকতা কোনো পেশা নয়, এটা সেবার কাজ। শিক্ষকরা কষ্ট করে তাদের জীবন নির্বাহ করেন।

তারা দেশ গড়ার কারিগর কিন্তু তারাই আজ অবহেলিত। অতীতের কোনো সরকার শিক্ষকদের জন্য আন্তরিক ছিলেন না। কিন্তু শেখ হাসিনার শাসন আমলেই তাদের আর্থিক অনেক সুবিধা দেওয়া হচ্ছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) জেলার নাজিরপুর উপজেলা শিক্ষক সমিতির (বিটিএ) সম্মেলন উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, শিক্ষকদের প্রতি আমাদের সমাজের সবাইকে আরও শ্রদ্ধাশীল হতে হবে। যে জাতি শিক্ষকদের যত বেশি সম্মান করতে জানেন তারা ততো উন্নত ও সমৃদ্ধ। বেসরাকরি শিক্ষকদের চাকরি জাতীয়করণের জন্য সরকার ভাবছেন।   

এ সময় মন্ত্রী আরও বলেন, দেশ স্বাধীনের পরে একটি তলা বিহীন ঝুড়ির দেশের প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে জাতীয় করণের মাধ্যমে এ দেশের শিক্ষকদের বঙ্গবন্ধু প্রথম সম্মানিত করেছেন। এখন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব বেসরকারি রেজিস্ট্রার বিদ্যালয়গুলোকে জাতীয় করণের মাধ্যমে তিনি শিক্ষা বান্ধব সরকার প্রধান হিসাবে প্রমাণ করছেন।  

তাই বাংলাদেশের বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় ও কলেজগুলোকে জাতীয় করণের জন্য আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। তাই সবাইকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে হবে।

উপজেলার সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ অডিটরিয়ামে জেলা শিক্ষক সমিতির সভাপতি মাস্টার সুখরঞ্জন বেপারী ও নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালদারের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সম্মেলনে বক্তব্য দেন- বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিঞা সহ বরিশাল অঞ্চল, জেলা ও স্থানীয় শিক্ষক নেতারা।  

পরে উপস্থিত সবার ভোটে উপজেলা সদরের বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত  কুমার হালদারকে সভাপতি ও বাবুরহাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর কুমারকে সাধারণ সম্পাদক করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪৫২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।