ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রীপুরে ৫ রোহিঙ্গা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
শ্রীপুরে ৫ রোহিঙ্গা আটক

মাগুরা: মাগুরার শ্রীপুর উপজেলার ৮ নম্বর নাকোল ইউনিয়নের ওয়াপদা এলাকায় তল্লাশি চালিয়ে বাস থেকে পাঁচ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।  

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাতে মাগুরা-ঢাকা সড়কে ওয়াপদা চেকপোস্ট থেকে তাদের আটক করা হয়।

 

আটকরা হলেন- মো. মোতাহার হোসেনের ছেলে সেলিম হোসেন (১৯), করিমুল্লাহ হোসেনের ছেলে সাদেক নূর (২৩) ও আরাফাত নূর (১৭), আব্দুল হকের ছেলে রবিউল আলম (২৮) এবং মসিউল্ল্যাহ’র ছেলে ওমর ফারুখ (১৬)।  

আটক ওই চারজন কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ১ নম্বর কুতুপালং শরণার্থী শিবির (রোহিঙ্গা ক্যাম্প) ও ওমর ফারুখ উখিয়া উপজেলার ১২ নম্বর বালুখালী, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করেন বলে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন। দেশের বিভিন্ন এলাকা ঘুরে দেখার জন্য ক্যাম্প থেকে তার বেরিয়ে এসেছিল বলেও দাবি করেছেন তারা।  

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কুমার রায় বিষয়টি নিশ্চিত করে জানান, আটক ওই চারজনকে আদালতের মাধ্যমে তাদের রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানোর জন্য প্রক্রিয়া করা হচ্ছে। মাগুরা-ঢাকা সড়কে ওয়াপদা পুলিশ চেকপোস্ট এলাকায় কুষ্টিয়া-ঢাকাগামী নিউ গ্রিন এক্সপ্রেস পরিবহনের একটি বাসে তল্লাশি চালানোর সময় জিজ্ঞাসাবাদকালে সন্দেহ হওয়ায় তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তারা রোহিঙ্গা শরণার্থী শিবিরে বাস করেন বলে পুলিশের কাছে স্বীকার করেন।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।