ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতে পাচার হওয়া ১৯ জনকে দেশে হস্তান্তর 

উপজেলা করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
ভারতে পাচার হওয়া ১৯ জনকে দেশে হস্তান্তর 

বেনাপোল (যশোর): বিভিন্ন সময় ভালো কাজের প্রলোভনে পড়ে ভারতে পাচার হওয়া ১৯ বাংলাদেশি নারী-পুরুষকে দেশে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর ) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।

ভারত থেকে দেশে ফেরত আসাদের মধ্যে ১৩ জন পুরুষ ও ছয় জন নারী রয়েছেন। এদের সবার বাড়ি সাতক্ষীরা, খুলনা, নড়াইল, গোপালগঞ্জ ও পঞ্চগড় জেলার বিভিন্ন এলাকায়।  

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ কামরুজ্জামান জানান, বিভিন্ন সময় ভালো কাজের প্রলোভনে পড়ে সীমান্ত দিয়ে অবৈধভাবে ওই ১৯ জনকে ভারতে করা পাচার হয়। পরে পাচারকারীরা তাদের ভারতের তামিলনাড়ু শহরে  নিয়ে গিয়ে ভালো কাজ না দিয়ে ঝুঁকিপূর্ণ কাজে জোর করে ব্যবহার করে। খবর পেয়ে সেখান থেকে পুলিশ তাদের উদ্ধার করে আদালতে পাঠায়। পরে সেখান থেকে বেসরকারি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরবর্তী সময়ে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনি প্রক্রিয়ায় ট্রাভেল পারমিটের মাধ্যমে পাচার হওয়া ১৯ বাংলাদেশি নারী-পুরুষকে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাদের কাছে হস্তান্তর করেছে। এবং কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষ বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া  জানান, ভারতে পাচার হওয়া ১৯ নারী-পুরুষকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের কাছে হস্তান্তর করেছে। পাচার হওয়া এসব নারী-পুরুষকে তাদের নিজ নিজ  পরিবারের কাছে হস্তান্তর করা হবে।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।