ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বড় ছেলের মৃত্যু, বৃহস্পতিবার প্যারোল চাইবেন সাঈদী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জুন ১৩, ২০১২

ঢাকা: যুদ্ধাপরাধের অভিযোগে আটক জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর বড় ছেলে রফিক বিন সাঈদী হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।

বিকেলের দিকে বারডেম হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেণ।

এর আগে তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের এজলাস কক্ষে অসুস্থ বোধ করলে তাকে বারডেম হাসপাতালে নেওয়া হয়। বিকেল পৌনে পাঁচটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত তার লাশ বারডেমেই রাখা ছিলো।

সাঈদীর বিচার চলাকালে তার চার ছেলের সবাই আদালতে হাজির থাকেন। আজ বুধবারও যথারীতি অপর তিন ভাইয়ের সঙ্গে আদালতে হাজির ছিলেন রফিক।

ছেলের লাশ দর্শন ও দাফনে অংশ নিতে দেলাওয়ার হোসাইন সাঈদী প্যারোলে মুক্তির আবেদন জানাবেন বলে জানিয়েছে তার পারিবারিক সূত্র। তবে বুধবার আর সময় না থাকায় আগামীকাল বৃহস্পতিবার তিনি প্যারোলে মুক্তির আবেদন জানাবেন বলে জানিয়েছেন তার আইনজীবী।

সাঈদীর ছোট ছেলে মাসুদ বিন সাঈদী বাংলানিউজকে জানান, রফিকের বয়স হয়েছিলো ৪৬ বছর। ট্রাইব্যুনালেই দুপুর একটার পরে তিনি অসুস্থ্ হয়ে পড়লে নিজেই গাড়ি চালিয়ে বারডেমে যেতে চেয়েছিলেন। কিন্তু বেশি অসুস্থ বোধ করায় আমি তাকে বারডেমে নিয়ে আসি। কিন্তু পৌছার আগেই তিনি মৃত্যুবরণ করেন। ’

তিনি আরো জানান, পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে কথা বলে রফিকের জানাযার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তার আগ পর্যন্ত তার লাশ বাসাতেই অ্যাম্বুলেন্সে করে রাখা হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুন ১৩, ২০১২
জেএ/ সম্পাদনা: জাকারিয়া মন্ডল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।