ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিউটিকালীন কাস্টমস কর্মকর্তাদের ফোন ব্যবহার নিষেধ, আদেশ জারি

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
ডিউটিকালীন কাস্টমস কর্মকর্তাদের ফোন ব্যবহার নিষেধ, আদেশ জারি

ঢাকা: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীদের অন-ডিউটি (দায়িত্বরত) থাকা অবস্থায় মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। নিরবচ্ছিন্ন যাত্রীসেবা দিতে ফোনের পরিবর্তে ওয়াকি-টকি ব্যবহার করার জন্য আদেশ জারি করেছে ঢাকা কাস্টম হাউস।

সোমবার (১১ সেপ্টেম্বর) ঢাকা কাস্টম হাউসের যুগ্ম কমিশনার মো. মিনহাজ উদ্দিনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়েছে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিভিন্ন শিফটে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা তাদের দায়িত্ব পালনকালে মাত্রাতিরিক্তভাবে মোবাইল ব্যবহার করছেন। ফলে বিমানবন্দরের যাত্রীদের সেবা দিতে বিঘ্ন সৃষ্টি হচ্ছে এবং দাপ্তরিক শৃঙ্খলা বিনষ্ট হচ্ছে। এমতাবস্থায় যাত্রীদের নিরবচ্ছিন্ন সেবা দিতে বিভিন্ন শিফটে দায়িত্ব পালনরত কর্মকর্তা-কর্মচারীদের আন্তঃযোগাযোগের মাধ্যম হিসেবে মোবাইলের পরিবর্তে অফিসিয়াল ওয়াকি-টকি ব্যবহার করার জন্য বলা হলো।

তবে শিফট ইনচার্জ এবং প্রটোকলের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা তাদের অফিসিয়াল মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন। দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীরা শুধু ‘অতি জরুরি’ প্রয়োজনে শিফট ইনচার্জের অফিসিয়াল মোবাইল ফোনে যোগাযোগ করতে পারবেন।

তবে, কাস্টমসের একটি সূত্র বাংলানিউজকে জানায়, মোবাইল ফোন ব্যবহার করে কাস্টমস কর্মকর্তারা অনৈতিক কাজে জড়িয়ে পড়ছেন। সম্প্রতি কাস্টমসের ভোল্ট থেকে সোনা চুরির ঘটনার পর নড়েচড়ে বসেছে কর্তৃপক্ষ। যার ফলশ্রুতিতে এই আদেশ দেওয়া হয়েছে। এছাড়া কাস্টমস এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাশাপাশি কাস্টমসে অনৈতিক কাজে জড়িত দালালদের আটক করতে শীঘ্রই সাঁড়াশি অভিযান চালানো হবে বলেও জানা গেছে৷

বাংলাদেশ সময়: ০০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
এমকে/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।