ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঝুঁকিপূর্ণ ভবনেই চলছে অবকাঠামো উন্নয়নের কাজ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
ঝুঁকিপূর্ণ ভবনেই চলছে অবকাঠামো উন্নয়নের কাজ!

লক্ষ্মীপুর: ঝুঁকিপূর্ণ হওয়া সত্ত্বেও লক্ষ্মীপুর শহরের একটি ভবনের অবকাঠামো উন্নয়নের কাজ করানো হচ্ছে। ভবনটিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে কাজ বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে পৌর কর্তৃপক্ষ।

 

কিন্তু নির্দেশনা অমান্য করে উন্নয়ন কাজ অব্যাহত রেখেছে মালিকপক্ষ। ফলে ভবনটি আরও ঝুঁকিতে পড়ার আশঙ্কা রয়েছে।  

তবে ভবনের মালিক জাহাঙ্গীর আলম ভবনটিকে ঝুঁকিপূর্ণ হিসেবে মানতে নারাজ। তিনি বলছেন, পৌর কর্তৃপক্ষ যে নির্দেশনা দিয়েছে, সেটি ভুল।  

গত ৫ সেপ্টেম্বর লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়ার স্বাক্ষরিত একটি চিঠি ভবনের মালিক জাহাঙ্গীর আলমের কাছে পাঠানো হয়। এতে কাজ বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। সেই সঙ্গে মালিকপক্ষকে পৌরসভার প্রকৌশল শাখায় যোগাযোগ করতে বলা হয়েছে।  

পৌর মেয়র মাসুম ভূঁইয়া বলেন, লক্ষ্মীপুর পৌর শহরের চকবাজারে জাহাঙ্গীর আলমের মালিকানাধীন তৃতীয় তলা ভবনটি বাহ্যিকভাবে ঝুঁকপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়। তাই সাময়িক ব্যবহার অনুপোযোগী ঘোষণা করা হয়েছে৷ এরপরও ভবনটি ব্যবহার করা হচ্ছে এবং তাতে অবকাঠামো উন্নয়নের কাজ করানো হচ্ছে। এতে ভবনটি আরও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে, যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে।  

এদিকে ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় পথচারীরা এখন শঙ্কায় রয়েছে। বাজারের মধ্যে হওয়ায় প্রতিদিন হাজার হাজার লোকজনকে ভবনের পাশ দিয়ে হাঁটাচলা করতে হয়।  

এ বিষয়ে জানতে চাইলে ভবনের মালিক জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, পৌরসভা লক্ষ্মীপুর পৌর এলাকার অনেকগুলো ভবন ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে। কিন্তু সেগুলোর বিরুদ্ধে তো ব্যবস্থা নেওয়া হয়নি। কিন্তু আমার ভবনটি এখনো টেকসই রয়েছে। ভবনটির বয়স ৫০ বছরের বেশি হয়নি। পৌর মেয়র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে যে চিঠি দিয়েছে, সেটি ভুল। দুর্ঘটনা ঘটার কোনো শঙ্কা নেই। তাই আমি ভবনের উন্নয়নমূলক কাজ করছি।  

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।