ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুদকের গণশুনানিতে সরাসরি অভিযোগ করার সুযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
দুদকের গণশুনানিতে সরাসরি অভিযোগ করার সুযোগ

বাগেরহাট: বাগেরেহাটে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত দপ্তর, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সেবা পেতে ঘুষ, দুর্নীতি বা হয়রানির শিকারের বিষয়ে গণশুনানির আয়োজন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) বাগেরহাট জেলা কার্যালয়।  

আগামী ২০ সেপ্টেম্বর সকাল ৯টায় বাগেরহাট শহরের জেলা পরিষদ অডিটোরিয়ামে এ গণশুনানি অনুষ্ঠিত হবে।

 

শুনানিতে জেলার সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত দপ্তর, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত থাকবেন। যে কোনো সেবাপ্রার্থী উপস্থিত হয়ে সরাসরি সেবা প্রদানকারী দপ্তরের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, ঘুষ গ্রহণ অথবা সেবা না পাওয়ার বিষয়ে অভিযোগ করতে পারবেন।  

সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাকে তাৎক্ষণিকভাবে অভিযোগ খণ্ডন করতে হবে। এর ফলে সেবাদানকারী প্রতিষ্ঠানের একটি জবাবদিহিতা সৃষ্টি হবে। যা দুর্নীতি প্রতিরোধে কাজ করবে। রোববার (১০ সেপ্টেম্বর) সকালে দুদক বাগেরহাট জেলা কার্যালয়ে অনুষ্ঠিত এক অবহিতকরণ সভায় এসব তথ্য জানান দুদকের উপ-পরিচালক মো. শাহরিয়ার জামিল।

এসময় দুদক বাগেরহাট কার্যালয়ের উপসহকারী পরিচালক সমীরণ  কুমার মণ্ডল, সাংবাদিক আলী আকবর টুটুল, মো. কামরুজ্জামান, মাসুদুল হক, আরিফুল ইসলাম, এইচএম মইনুল ইসলাম ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।  

দুদক, বাগেরহাটের উপ-পরিচালক মো. শাহরিয়ার জামিল বলেন, দুর্নীতি ও অনিয়ম বন্ধে দুদক সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। সেই লক্ষ্যে বাগেরহাটে আমরা গণশুনানির আয়োজন করেছি। আমরা বিভিন্ন অভিযোগকারীর তালিকা করতে শুরু করেছি। বিভিন্ন স্থানে আমরা অভিযোগ ফরম সরবরাহ করেছি। অভিযোগকারী অথবা সেবা পেতে হয়রানির শিকার ব্যক্তি সরাসরি অভিযোগ করতে পারবেন। এ প্রক্রিয়া জেলার সাধারণ মানুষের সেবা প্রাপ্তি আরও সহজ করবে এবং দুর্নীতি কমবে।

বাংলাদেশ  সময়: ২১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।