ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে খালেদা জিয়ার আগমনে ছাত্রদলের ব্যাপক প্রস্তুতি

সুলতানা ইয়াসমিন মিলি, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০
সিরাজগঞ্জে খালেদা জিয়ার আগমনে ছাত্রদলের ব্যাপক প্রস্তুতি

সিরাজগঞ্জ: বিরোধী দলীয় নেত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সোমবার দুপুরে সিরাজগঞ্জে আগমন উপলক্ষে জেলা ছাত্রদলের পক্ষ থেকে ব্যাপক প্র¯ত্ততি গ্রহণ করা হয়েছে।

এ কারণে সোমবার সকাল থেকেই ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ল করা যাচ্ছে।



শহীদ জেহাদ দিবস উপলে সোমবার জেলা ছাত্রদলের আয়োজিত ছাত্র গণ-জমায়েতে ভাষণ দেবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এ জন্য সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ-মুলিবাড়ি রেলক্রসিং সংলগ্ন মাঠে ইতোমধ্যেই মঞ্চ ও সভাস্থল তৈরি সম্পন্ন হয়েছে।

খালেদা জিয়া আসবেন বলে গত ১ সপ্তাহ থেকে জেলাব্যাপী মিটিং-মিছিল ও মাইকিংয়ের মাধ্যমে জনগণকে তার আগমন-বার্তা জানানো হয়।

এদিকে, ছাত্র গণ-জমায়েতটি আড়ম্বরপূর্ণভাবে সম্পন্ন করার জন্য বঙ্গবন্ধু সেতু গোল চত্বর থেকে কড্ডার মোড় হয়ে হাটিকুমরুল মোড় পর্যন্ত মহাসড়কের দুই পাশে অসংখ্য ব্যানার, ফেস্টুন ও খালেদা জিয়ার ছবি সম্বলিত পলি সাইনবোর্ড টানানোসহ রংবেরংয়ের তোরণ তৈরি করা হয়েছে।

খালেদা জিয়ার নিরাপত্তা জোরদার করতে রোববার থেকেই ছাত্রদলনেতৃবৃন্দ সভামঞ্চের আশেপাশে অবস্থান করছেন। সেইসাথে পুলিশ ও গোয়েন্দা সংস্থার লোকজন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। সভা মঞ্চটির একপাশে রেললাইন ও অন্যপাশে মহাসড়ক থাকায় ছাত্রদলের পাশাপাশি জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কর্মী বাহিনী যে কোনো ধরনের ঝুঁকি এড়াতে সকাল ১১টার পর থেকেই দায়িত্ব পালন করবেন বলে সংগঠন সূত্রে জানা গেছে।

বিএনপি চেয়ারপার্সনের আগমন উপলে উত্তরাঞ্চলের ১৬ জেলা থেকে ছাত্রদলের নেতাকর্মীরা রোববার থেকে সিরাজগঞ্জে আসতে শুরু করেছে। এছাড়া দেশের বিভিন্ন স্থান থেকেও বিচ্ছিন্নভাবে সভা শুরুর আগেই হাজার হাজার নেতাকর্মীরা উপস্থিত হবেন বলে ছাত্রদলের নেতৃবৃন্দ জানান।

এর পাশাপাশি সিরাজগঞ্জ জেলার ৯টি উপজেলার ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামাঞ্চল পর্যন্ত ছাত্রদলের নেতাকর্মী ছাড়াও বিএনপি ও তার অঙ্গ-সংগঠনের লোকজনের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। বেগম জিয়াকে এক নজর দেখার জন্য লোকজনের মধ্যে ব্যাপক উৎসাহ নিয়ে সভাস্থলে উপস্থিত হওয়ার প্র¯ত্ততি নিতে দেখা গেছে।

এ বিষয়ে বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কে. এম. মোকাদ্দেস আলী সাংবাদিকদের জানান, ‘যদিও এটা কেন্দ্রীয়  ছাত্রদলের কর্মসূচি, তারপরেও বিএনপি ও তার অন্যান্য অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের মাঝে খালেদা জিয়ার আগমন উপলে উৎসাহ ও উদ্দীপনার কমতি নেই। ’

দেখা গেছে, জেলা ছাত্রদলের পক্ষ থেকে প্রত্যেক জেলা থেকে আগত নেতাকর্মীদের জন্য আলাদা আলাদা স্থান নির্ধারণ করা হয়েছে।

সিরাজগঞ্জে বেগম খালেদা জিয়াকে স্বাগত জানাতে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম গোল চত্বরে সদর আসনের সংসদ সদস্য রুমানা মাহমুদ, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও খালেদা জিয়ার উপদেষ্টামণ্ডলীর সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম, জেলা ছাত্রদলের আহ্বায়ক আনোয়ার হোসেন রাজেশসহ কেন্দ্রীয় ও জেলা ছাত্রদলের অবস্থান করবেন।

এরপর তারা খালেদা জিয়ার মোটর শোভাযাত্রার সাথে মিলিত হয়ে সভাস্থলে উপস্থিত হবেন।

ছাত্রদল থেকে জানানো হয়েছে, ছাত্র গণ-জমায়েতে সভাপতিত্ব করবেন ছাত্রদলের সুলতান সালাউদ্দিন টুকু ও অনুষ্ঠানটির পরিচালনার দায়িত্বে থাকবেন আমিরুল ইসলাম খান আলীম।

এ বিষয়ে ইকবাল হাসান মাহমুদ টুকু জানান, ‘ছাত্র গণ-জমায়েত উপলে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ’

তিনি বলেন, ‘এটি স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র গণ-জমায়েত হবে বলে আমরা আশাবাদী। ’

উল্লেখ্য, ৯০-এর ১০ অক্টোবর স্বৈরাচার বিরোধী আন্দোলনে ছাত্রনেতা নাজির উদ্দিন জেহাদ ঢাকায় শহীদ হন। জেহাদের বাড়ি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া পৌর এলাকার নবগ্রামে।

প্রতিবছরের মতো এবারও ১০ অক্টোবর উল্লাপাড়ায় শহীদ জেহাদ দিবস পালিত হচ্ছে। বেগম খালেদা জিয়ার উল্লাপাড়ায় রোববার উপস্থিত থাকার কথা থাকলেও অনিবার্যকারণবশত ওই অনুষ্ঠানটি ১ দিন পিছিয়ে আজ সোমবার এ আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।