ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-আরিচা মহাসড়কে গাড়ি চলাচল ফের শুরু

আনোয়ারুল করিম রাজু ও রহমান মাসুদ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০
ঢাকা-আরিচা মহাসড়কে গাড়ি চলাচল ফের শুরু

সালেহপুর ব্রিজ থেকে: ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল ফের শুরু হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে আলোচনার পর পৌনে ১১টার দিকে অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধরা।



এর আগে ২৩ ঘণ্টায়ও সাভারে তুরাগ নদীতে ডুবে যাওয়া দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করতে না পারায় সকাল ১০টার দিকে বিক্ষোভ শুরু করে স্থানীয় এলাকাবাসী। এ সময় বিক্ষোভকারীরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে। এতে মহাসড়কে গাড়ি চলাচলে বন্ধ হয়ে যায়।

উদ্ভূত পরিস্থিতিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিক্ষুব্ধদের সঙ্গে আলোচনা শুরু হয়। পরে বিুব্ধরা অবরোধ তুলে নিতে রাজি হলে বেলা পৌনে ১১টার দিকে ফের যান চলাচল শুরু হয়।

সাভার থানার অফিসার ইন চার্জ মাহবুবুর রহমান বলেন, ‘যান চলাচল ফের শুরু হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে আলোচনার পর বিুব্ধরা অবরোধ তুলে নেয়। তবে যান চলাচল স্বাভাবিক হয়ে আসতে আরও কিছুক্ষণ সময় লাগতে পারে। ’

এদিকে, ভোর থেকেই তুরাগপাড়ে হাজার হাজার মানুষ ভিড় জমাতে শুরু করে। সবার প্রশ্নই ছিল- প্রায় একদিন হয়ে গেলেও কেন বাসটি উদ্ধার করা সম্ভব হচ্ছে না!

এর আগে সোমবার সকাল ৯টা ০৫ মিনিটের দিকে দুর্ঘটনাকবলিত বাসটি শনাক্ত করা হয়েছে বলে দাবি করেছে বিআইডব্লিউটিএ। এর মধ্যদিয়ে প্রায় ২২ ঘণ্টা পর বাসটির অবস্থান শনাক্ত করতে সক্ষম হলো উদ্ধারকারীদল।

অবশ্য বাসটির অবস্থানস্থলে তীব্র স্রোতের কারণে উদ্ধারযান নোঙ্গর করা যাচ্ছে না এবং একই কারণে ডুবুরিদল এখনও নামাতে দেরি হচ্ছে বলে জানিয়েছেন দমকল বাহিনীর পরিচলক এম আব্দুস সালাম।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে সালেহপুর সেতুতে ওঠার সময় বৈশাখী পরিবহনের একটি বাস কমপক্ষে ৫০ জন যাত্রী নিয়ে তুরাগ নদীতে পড়ে যায়।

এ দুর্ঘটনায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী মনোয়ারা হোসেন তারা।

ঘটনার পর বাসের আট যাত্রী সাঁতরে তীরে উঠে আসতে সম হলেও বাকি যাত্রীরা বাসের মধ্যেই আটকে আছেন বলে ধারণা করছেন উদ্ধারকারী দল।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ