ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় পিস্তল-গুলিসহ গ্রেপ্তার ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
গাইবান্ধায় পিস্তল-গুলিসহ গ্রেপ্তার ৩

গাইবান্ধা: গাইবান্ধায় ডাকাতির প্রস্তুতিকালে পিস্তল ও গুলিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় তাদের এক জোড়া হাতকড়া, দু’টি মোটরসাইকেল ও তিনটি মোবাইল জব্দ করা হয়।

 

শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান গাইবান্ধা জেলা পুলিশ সুপার (এসপি) মো. কামাল হোসেন।  

গ্রেপ্তাররা হলেন- বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার ইলিয়াস উদ্দিন ওরফে ইংলিশ মেম্বার (৫৪), একই এলাকার শাহীন আলম (৩২) ও সাখাওয়াত হোসেন ডাবলু (৪২)।

এসপি কামাল হোসেন জানান, গত ৭ সেপ্টেম্বর সন্ধ্যার দিকে গাইবান্ধা পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সুখ-শান্তির মোড় এলাকায় অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতি নেওয়া হচ্ছে —এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় ডিবি পুলিশ। সে সময় ইলিয়াসকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, এক জোড়া হাতকড়া, একটি মোটরসাইকেল ও একটি বাটন মোবাইল জব্দ করা হয়। সে সময় অপর দুইটি মোটরসাইকেলে থাকা ৪-৫ জন দুষ্কৃতকারী ঘটনাস্থল থেকে মোটরসাইকেল যোগে গাইবান্ধা শহরের দিকে পালিয়ে যান। পরে ডিবি পুলিশ মোটরসাইকেল দুইটিকে তাড়া করে শহরের সুন্দরজাহান মোড় এলাকায় এসে একটি মোটরসাইকেল, দুইটি বাটন মোবাইলসহ আসামি শাহীন ও সাখাওয়াত ডাবলুকে গ্রেপ্তার করে।  

তিনি আরও জানান, স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আসামিরা। তারা একে অপরের সহযোগী এবং বাস ডাকাতির জন্য প্রস্তুতি নিচ্ছিলেন।  আসামিদের দেওয়া তথ্যমতে ঘটনার সঙ্গে জড়িত পলাতক আসামি গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত আছে। অন্য কেউ জড়িত আছে কি না সেই ব্যাপারে আসামিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আসামিদের বিরুদ্ধে গাইবান্ধা সদর থানায় অস্ত্র ও ডাকাতি প্রস্তুতির পৃথক দুইটি মামলা রুজু করা হয়েছে।  

এসপি মো. কামাল হোসেন আরও জানান, আসামি ইলিয়াসের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য আইনে দুইটি মামলা, সাখাওয়াত হোসেন ডাবলুর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য, সরকারি কাজে বাধা দেওয়া, মাদকদ্রব্য, চাঁদাবাজিসহ ১১টি মামলা ও শাহীনের বিরুদ্ধে একটি মামলা বিচারাধীন রয়েছে।  

সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান (অর্থ ও প্রশাসন), অতিরিক্ত পুলিশ সুপার ইব্রাহিম হোসেন (ক্রাইম অ্যান্ড অপস্), অতিরিক্ত পুলিশ সুপার ধ্রুব জ্যোতিময় গোব (এ- সার্কেল), জেলা গোয়েন্দা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোখলেছুর রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।