ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ইব্রাহীম হত্যাকাণ্ডে এমপি শাওনের যোগসূত্রতার ইঙ্গিত পাচ্ছে সিআইডি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০
ইব্রাহীম হত্যাকাণ্ডে এমপি শাওনের যোগসূত্রতার ইঙ্গিত পাচ্ছে সিআইডি

ঢাকা: আওয়ামী লীগ নেতা ইব্রাহীম আহম্মেদ হত্যাকাণ্ডের সঙ্গে এমপি নুরুন্নবী চৌধুরী শাওনের যোগসূত্রতার ইঙ্গিত পাচ্ছে সিআইডি। এ মামলায় শাওনের বন্ধুসহ তিন ঘনিষ্ঠজন ও ঘটনাস্থলের পাশে অবস্থানকারী তিন ব্যক্তির দেওয়া জবানবন্দি সূত্রে সিআইডি এ সংক্রান্ত তথ্য পেয়েছে।



ইব্রাহীম হত্যা মামলা তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ সুপার খন্দকার আব্দুল হালিম বাংলানিউজকে জানান, রিমান্ডে শাওনের ঘনিষ্ঠ যুবলীগ নেতা মাজহারুল ইসলাম মিঠু, গোলাম মোস্তফা শিমুল ও গানম্যান দেলোয়ার হোসেন গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। পাশাপাশি ঘটনার দিন জাতীয় সংসদ ভবন ফ্ল্যাটে এমপি শাওনের কক্ষে অবস্থানকারী লালমোহনের কালমা ইউনিয়নের চেয়ারম্যান আক্তার হোসেন, মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ ও  সাবেক এক সেনা ক্যাপ্টেনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের যথেষ্ট মিল খুঁজে পাওয়া গেছে।

সিআইডির তদন্তের সঙ্গে ঘনিষ্ঠ একটি সূত্র বাংলানিউজকে জানায়, ঘটনার দিন এমপি শাওনের বাসায় অবস্থান করা তার নির্বাচনী এলাকার কয়েকজনের বক্তব্য নিয়েছে সিআইডি। তারা শাওনের ফ্ল্যাট থেকে গুলির আওয়াজ শুনেছেন বলে সিআইডিকে জানিয়েছেন। ফলে এমপি শাওনের গাড়ির ভেতর ইব্রাহীম গুলিবিদ্ধ হয় নাকি ফ্যাটের কক্ষে ঘটনা ঘটে তা নিয়ে প্রশ্ন ওঠে।

সিআইডির সহকারী পুলিশ সুপার আরও জানান, এ পর্যন্ত পাওয়া তথ্য বিশ্লেষণ করে দেখা হচ্ছে। প্রয়োজন হলেই এমপি শাওন ও গাড়ি চালক কামাল হোসেন কালাকে সিআইডি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। এক্ষেত্রে কেন্দ্রীয় কারা হাজতে থাকা কামাল হোসেন কালাকে জিজ্ঞাসাবাদ করতে হলে আদালত থেকে আলাদাভাবে অনুমতি নিতে হবে।

সিআইডি সূত্রটি জানায়, এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী ইব্রাহীমকে পরিকল্পিতভাবে খুন করা হয়নি। কোনো ব্যাপারে উত্তেজিত হয়ে তাৎক্ষণিকভাবে ইব্রাহিমকে গুলি করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ঘটনাস্থল গাড়ির ভেতর নাকি এমপি শাওনের সংসদ ভবনের ফ্যাট, সে ব্যাপারেও সিআইডি নিশ্চিত হয়েছে। কিন্তু তদন্তের স্বার্থে এ মুহূর্তেই তা প্রকাশ করতে রাজি হননি সিআইডির কর্মকর্তা।

হুমকির মুখে ইব্রাহীমের পরিবার
নিহত ইব্রাহীমের স্ত্রী রীনা ইসলাম জানান, এমপি শাওনের কয়েকজন সহযোগী ইদানিং তাকে হত্যার হুমকি দিচ্ছে। তারা বিভিন্ন স্থানে বলছে, শাওনের কিছু হলে তারা রীনাকে ১০০ টুকরো করে ফেলবে। এ বিষয়গুলো পুলিশকে জানিয়েও কোনো প্রতিকার পাওয়া যায়নি। পুলিশের রহস্যজনক নীরবতা ও শাওনের সহযোগীদের অব্যাহত হুমকির কারণে তাদের পরিবারের সদস্যরা এখন জরুরি কোনো কাজ ছাড়া সন্ধ্যার পরে বাসার বাইরে থাকেন না। রীনা তাদের বাসার আশেপাশে পুলিশের টহল ব্যবস্থা জোরদার করার জন্য পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ চেয়েছেন।

বাংলাদেশ সময় : ০২৫৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।