ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালের অভ্যন্তরীণ ১০ রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৫ ঘণ্টা, জুন ২৯, ২০১০

বরিশাল : বরিশাল বাস মালিক সমিতির ডাকে আজ মঙ্গলবার সকাল থেকে অভ্যন্তরীণ ১০টি রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। তবে দূরপাল্লার রুটে যান চলাচল স্বাভাবিক রয়েছে।



এদিকে বিকেলে জেলা প্রশাসন ধর্মঘটী বাস মালিক সমিতির সঙ্গে আলোচনায় বসেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আলোচনা চলছিল। সভায় জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা এবং বরিশালের বাস মালিক ও শ্রমিক নেতারা উপস্থিত রয়েছেন।

বরিশাল বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে জানিয়েছেন, পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত নথুল্লাবাদ টার্মিনাল থেকে অভ্যন্তরীণ ১০টি রুটে বাস চলাচল বন্ধ থাকবে।

বরিশাল বাস মালিক সমিতিকে উপো করে বরিশাল-২ আসনের সরকার দলীয় সংসদ সদস্য মনিরুল ইসলাম মনি গত ১৬ জুন উজিরপুর-সানুহার-সাতলা রুটে বাস সার্ভিস চালু করায় এ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করায় এ ব্যাপারে সংসদ সদস্য মনিরুল ইসলাম মনির বক্তব্য জানা যায়নি।

দূরপাল্লার বাস মালিক সমিতির কেন্দ্রীয় সভাপতি আলী কবির চান এ ধর্মঘট সম্পর্কে অবগত নন বলে জানিয়েছেন। এমনকি ধর্মঘট আহ্বানের আগে তাদের সঙ্গে কোনো আলোচনা হয়নি বলে তিনি দাবি করেছেন।

কোনো পূর্ব ঘোষণা ছাড়াই ধর্মঘট ডাকায় সকাল থেকে অবর্ননীয় দুর্ভোগের শিকার হন সাধারণ যাত্রীরা। জরুরি প্রয়োজনে রাস্তায় বের হয়ে অনেকেই ভোগান্তি শিকার করে গন্তব্যে পৌঁছান।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬২০ ঘণ্টা, ২৯ জুন ২০১০
প্রতিনিধি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।