ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এনআইডি কার্ডে নাম-ঠিকানা পরিবর্তন করেও রক্ষা হলো না বশিরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
এনআইডি কার্ডে নাম-ঠিকানা পরিবর্তন করেও রক্ষা হলো না বশিরের

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বাশার ওরফে বশির (৩৮) নামে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন।

বুধবার (০৬ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব ১১ এর সিনিয়র এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু।

আটক বশির ফতুল্লার মাসদাইরের কবির হোসেনের ছেলে।

র‍্যাব জানায়, ভিকটিম আনোয়ার হোসেন বিন্দুর সাথে কুরবানির চামড়া বেচাকেনা নিয়ে এজাহারনামীয় আসামিদের ঝগড়া হয়। এর সূত্র ধরে ২০০৫ সালের ২৬ জানুয়ারি আসামিরা ভিকটিমকে চাপাতি ও রামদা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যান। পরবর্তীতে ভিকটিমের পরিবারের লোকজন তাকে খানপুর হাসপাতালে ভর্তি করিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে ভিকটিমের মা বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানায় একটি হত্যা মামলার দায়ের করেন।

ওই হত্যাকাণ্ডের পর থেকে বশির কৌশলে এনআইডি কার্ডে নিজের নাম ও ঠিকানা পরিবর্তন করে আত্মগোপনে চলে যান। আসামির অনুপস্থিতিতেই ২০২৩ সালের ১১ জুন নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিজ্ঞ বিচারক বশিরকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

র‌্যাব আরও জানায়, পলাতক বশিরের সঠিক নাম ও ঠিকানা যাচাই করে তাকে শনাক্তের পর করে আটকের চেষ্টা করে র‍্যাব। পরবর্তীতে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তার অবস্থান নিশ্চিত হয়ে গত ৫ সেপ্টেম্বর বরিশাল জেলার বাকেরগঞ্জ থানাধীন লেবুখালী ব্রিজ সংলগ্ন শ্যামলী পরিবহণ বাস স্ট্যান্ডের সামনে থেকে তাকে ধরতে সক্ষম হয় র‌্যাব।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৩
এমআরপি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।