ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরা সীমান্তে ৩১ স্বর্ণের বারসহ ২ চোরাকারবারি আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
সাতক্ষীরা সীমান্তে ৩১ স্বর্ণের বারসহ ২ চোরাকারবারি আটক

সাতক্ষীরা: মোটরসাইকেলের ব্যাক চেচিস পাইপের ভেতরে করে পাচারের চেষ্টাকালে সাতক্ষীরা সীমান্ত থেকে ৩১ পিস স্বর্ণের বারসহ দুই চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় তাদের ব্যবহৃত দুটি মোটরসাইকেল জব্দ করা হয়।

বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্তের সরদার পাড়া এলাকা থেকে তাদের আটক করে বৈকারী বিওপির একটি দল।

আটক চোরাকারবারিরা হলেন, বৈকারী গ্রামের বাবর আলীর ছেলে মো. তুহিন (২০) ও জাহাঙ্গীর হোসেনের ছেলে মো. সজীব হোসেন (২২)।

বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক জানান, ভারতে স্বর্ণ পাচারের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী বিওপির আওতাধীন সীমান্ত পিলার ৭/৪৮-এস থেকে আনুমানিক এক কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বৈকারী সরদারপাড়া এলাকায় অবস্থায় নেয় বিজিবির একটি দল।

সকাল ৭টার দিকে ওই এলাকা দিয়ে মোটরসাইকেলে করে যাওয়ার সময় তুহিন ও সজীবকে দুইটি মোটরসাইকেলসহ আটক করা হয়। পরবর্তীতে দল আটককৃত মোটরসাইকেল তল্লাশি করে ৩১টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।  চোরাকারবারিরা স্বর্ণের বারগুলো কৌশলে মোটরসাইকেলের ব্যাক চেচিস পাইপের ভেতরে করে বহন করছিলেন। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৭ কেজি ৩৫৮ গ্রাম ৭০০ মিলিগ্রাম। এর মূল্য ৬ কোটি ৩০ লাখ ৮৬ হাজার ৪৭৮ টাকা।

তিনি জানান, আসামিদের সাতক্ষীরা সদর থানায় সোপর্দ ও স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারি অফিসে জমা দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।