ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধর্মীয় সম্প্রীতি আর উন্নয়নে কাজ করছে বর্তমান সরকার: পার্বত্য মন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
ধর্মীয় সম্প্রীতি আর উন্নয়নে কাজ করছে বর্তমান সরকার: পার্বত্য মন্ত্রী

বান্দরবান: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, ধর্মীয় সম্প্রীতি আর উন্নয়নের লক্ষ্যে কাজ করছে বর্তমান আওয়ামী লীগ সরকার।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাতে বান্দরবানের রাজার মাঠে সনাতন ধর্মালম্বীদের শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মহতী ধর্মসভায় তিনি এ মন্তব্য করেন।

পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু দেশের জন্য কাজ করেছে এবং তার সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণের পরপরই বাংলাদেশ আজ স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাচ্ছে।  

মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকার যতবারই ক্ষমতায় এসেছে দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছে আর সব ধর্মের উৎসবগুলো যাতে সুন্দর ও নিরাপদভাবে সম্পন্ন হয় সেজন্য সার্বিক সহযোগিতা অব্যাহত রয়েছে।  

পার্বত্য এলাকার মানুষের জীবনযাত্রার মান আগের চেয়ে বেড়েছে বলে মন্তব্য করে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর বলেন, পার্বত্য এলাকায় একটি মন্দির নির্মাণ করা হলে আরেকটি মসজিদ হয় আর একটি মসজিদ নির্মাণ করা হলে একটি বৌদ্ধ বিহার নির্মাণ হয়। সব সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি অটুট রাখা এবং সবাইকে নিয়ে একসঙ্গে এগিয়ে যেতে এই আ. লীগ সরকার কাজ করছে এবং আগামীতেও সবার কল্যাণে কাজ করে যাবে।

মহতী ধর্মসভায় বান্দরবান জন্মাষ্টমী উৎসব উদ্‌যাপন পরিষদের সভাপতি অঞ্জন কান্তি দাশের সভাপতিত্বে বান্দরবানের রিজিওনাল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ, পুলিশ সুপার সৈকত শাহীন, অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহ আলম ,অতিরিক্ত জেলা প্রশাসক এস এম মনজুরুল হক, মো.ফজলুর রহমান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, পৌরসভার মেয়র সামশুল ইসলাম , হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অমল কান্তি দাশ, বান্দরবান জন্মাষ্টমী উৎসব উদ্‌যাপন পরিষদের সাধারণ সম্পাদক আনন্দ দাশ, বাঙ্গালহালিয়া জ্যোতিশ্বর বেদান্ত মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী অভেদানন্দ ব্রহ্মচারী মহারাজসহ সরকারি বিভিন্ন দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সনাতনী সমাজের নেতারা উপস্থিত ছিলেন।

মহতী ধর্মসভা শেষে বান্দরবানে মাসব্যাপী অনুষ্ঠিত গীতাপাঠ প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

প্রসঙ্গত: বর্ণাঢ্য আয়োজনে প্রতিবছরের মত এবারেও জাঁকজমক আয়োজনে বান্দরবানে শুরু হয়েছে সনাতন ধর্মালম্বীদের অবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদ্‌যাপন আর এ উপলক্ষে ৩ দিনব্যাপী নানা আয়োজন আর মহতী ধর্মসভা, অধিবাস, অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞ, মহাপ্রসাদ বিতরণসহ নানা ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষে ৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) ভোরে মহানামযজ্ঞের পূর্ণাহুতি, নগর পরিক্রমা ও শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে বান্দরবানে সমাপ্তি হবে এবারের শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদ্‌যাপন।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।