ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুর জেলা কারাগারে হাজতির মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
মাদারীপুর জেলা কারাগারে হাজতির মৃত্যু

মাদারীপুর: মাদারীপুরে জেলা কারাগারে নিক্সন ব্যাপারী (৩৫) নামে এক হাজতির মৃত্যু হয়েছে।

সোমবার (০৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে মাদারীপুর ২৫০ শয্যা জেলা হাসপাতালে তার মৃত্যু হয়।

নিহত নিক্সন শিবচর উপজেলার বসুন্ধরা এলাকার মৃত আলতাফ হোসেন ব্যাপারীর ছেলে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিবচর থানার একটি চাঁদাবাজি মামলায় গত ২১ আগস্ট নিক্সন ব্যাপারীকে কারাগারে পাঠান আদালত। সোমবার রাতে খাবার খাওয়ার পর হাজতি নিক্সনের বুকে ব্যথা ওঠে। এ সময় অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত জেলা সদর হাসপাতালে ভর্তি করে কারা কর্তৃপক্ষ। পরে চিকিৎসাধীন অবস্থায় সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়।

জেলা কারাগারের চিকিৎসা কর্মকর্তা অখিল সরকার বলেন, হাজতির বুকে ব্যথা ওঠার সঙ্গে সঙ্গে আমরা তার প্রয়োজনীয় চিকিৎসা শুরু করি। এক পর্যায়ে তাকে হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে পরীক্ষা নিরীক্ষা শেষে ভর্তি করা হয়। পরে হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে রোগীর মৃত্যু হয়।

মাদারীপুর জেলা কারাগারের জেলার তুহিন কান্তি খান বলেন, হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যাওয়া ওই ব্যক্তির হাজতি নম্বর ছিল ৩০৯৫/২৩। বন্দির আগে থেকেই তিনি বিভিন্ন রোগে ভুগছিলেন। হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসকরা জানিয়েছেন যে হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, এর আগেও নিক্সন বিভিন্ন মামলায় কারাগারে ছিলেন। তিনি আরও আগে থেকেই অসুস্থ। বিষয়টি তার পরিবারও অবগত। আইনি প্রক্রিয়া শেষে বন্দির স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।