ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এক সপ্তাহ ধরে পল্লী বিদ্যুৎ গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন, ঘুষ চাওয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
এক সপ্তাহ ধরে পল্লী বিদ্যুৎ গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন, ঘুষ চাওয়ার অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ: এক সপ্তাহ ধরে একটি পরিবারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে রাখার অভিযোগ উঠেছে চাঁপাইনবাবগঞ্জের নাচোল পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো. ফখর উদ্দিনের বিরুদ্ধে। ঘুষ না দেওয়ায় এটি করা হয়েছে দাবি করে চাঁপাইনবাবগঞ্জ জেলা পল্লী বিদ্যুৎ (পবিস) এর জিএম বরাবর লিখিত অভিযোগ করেছেন ওই গ্রাহক।

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার মুরাদপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

লিখিত অভিযোগকারী গোলাম মোস্তফা বলেন, প্রায় এক মাস আগে নাচোল পল্লী বিদ্যুৎ অফিসের মাধ্যমে বাসায় বিদ্যুৎ সংযোগ পাই। হঠাৎ গত সপ্তাহে নাচোল পবিস এর লোকজন আমার বাসার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। পরে আমি নাচোল পবিসের ডিজিএম ফখর উদ্দিনের কাছে বাড়ির সংযোগ বিচ্ছিন্ন করার কারণ জানতে চাইলে তিনি আমাকে বলেন, অবৈধভাবে সংযোগ নেওয়ায় ঘুষ না দিলে সংযোগ পাবেন না। আমি ডিজিএমকে ঘুষ দিতে অপরাগতা প্রকাশ করলে তিনি আমাকে গালিগালাজ করে তার অফিস থেকে বের করে দেন। পরে চাঁপাইনবাবগঞ্জ পবিসের জিএম বরাবর লিখিত অভিযোগ দেই।

এ বিষয়ে নাচোল পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম মো. ফখর উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, গোলাম মোস্তফা অবৈধভাবে সংযোগ নিয়েছিলেন। তাছাড়া অন্যের জমির উপর দিয়ে বিদ্যুৎ সংযোগ নিয়ে যাওয়ায় গোলাম মোস্তফার বিরুদ্ধে ওই জমির মালিক অফিসে অভিযোগ দিয়েছেন।

গোলাম মোস্তফাকে প্রথম দফায় কারা অবৈধ সংযোগ দিয়েছিলেন এমন প্রশ্নের জবাবে ডিজিএম বলেন, আমার অফিসের কিছু অসাধু কর্মকর্তা ও লাইনম্যানের কারণে এমনটি হয়েছে। গোলাম মোস্তফার কাছে ঘুষ চাওয়ার বিষয়টি সত্য না।

চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যৎ সমিতির জিএম ছানোয়ার হোসেন বলেন, গোলাম মোস্তফার অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত রিপোর্ট পেলে তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।