ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে হাসপাতালের শিশু ওয়ার্ডে আগুন, রক্ষা পেল ৮ শিশু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
মাদারীপুরে হাসপাতালের শিশু ওয়ার্ডে আগুন, রক্ষা পেল ৮ শিশু

মাদারীপুর: মাদারীপুর সদরের ২৫০ শয্যা হাসপাতালে সোমবার (৪ সেপ্টেম্বর) সকালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় অল্পের জন্য শিশু ওয়ার্ডে থাকা ৮টি শিশু রোগী ও স্বজনরা রক্ষা পেয়েছে।

 

সোমবার ভোরে হাসপাতালের পঞ্চম তলার শিশু ওয়ার্ডে এ ঘটনা ঘটে। আগুনে তেমন কোনো ক্ষয়ক্ষতি না হলেও সাধারণ রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভোর ৫টার দিকে হঠাৎ শিশু ওয়ার্ডের বি-৫ শয্যায় আগুন ও ধোয়া দেখতে পায় রোগীর স্বজনরা। পরে তারা দ্রুত শিশু রোগীদের নিয়ে দ্রুত পাঁচ তলার ওয়ার্ড থেকে নিচে নেমে যায়। পরে ওয়ার্ডে থাকা স্বাস্থ্যকর্মীরা তাৎক্ষণিক অগ্নিনির্বাপক যন্ত্রটি দিয়ে আগুন নিভিয়ে ফেলে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।  

রোগীর স্বজনেরা জানান, ভোরে হঠাৎ ধোঁয়ার গন্ধে ঘুম ভেঙে যায়। পরে আগুন দেখতে পেয়ে শিশুদের নিয়ে নিচে নেমে আসি। সবাই খুব ভয় পেয়েছিল। দ্রুত আগুন নেভানোয় বড় ক্ষতি থেকে রক্ষা পেয়েছে সবাই।

মাদারীপুর ২৫০ শয্যা জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) নুরুল ইসলাম বলেন, ‘হঠাৎ শিশু ওয়ার্ডে আগুনের সূত্রপাত হলে তাৎক্ষণিক অগ্নিনির্বাপক যন্ত্র দ্বারা আগুন নেভানো হয়েছে। এ সময় ওয়ার্ডে ৮টি শয্যায় থাকা শিশু ও তাদের স্বজনদের দ্রুত নিচে নামানো হয়। আগুন নেভানো হলে আধা ঘণ্টা পরেই আবারও রোগীদের শয্যায় ফিরিয়ে আনা হয়। আগুনে ওয়ার্ডে থাকা একটি শয্যার চাদর ও ফোমের কিছু অংশ পুড়ে গেছে।

মাদারীপুর সিভিল সার্জন ও ২৫০ শয্যা জেলা হাসপাতালে তত্ত্বাবধায়ক মুনীর আহমদ খান বলেন, সিলিং ফ্যান থাকার পরেও একজন রোগীর স্বজন চার্জার ফ্যান ব্যবহার করছিল। পরে চার্জার ফ্যান থেকে ওই শয্যার মশারিতে আগুন লেগে যায়। তাৎক্ষণিকভাবে ওয়ার্ডের লোকজনই আগুন নিয়ন্ত্রণে আনে। এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। ধারণা করা হচ্ছে, চার্জার ফ্যানটি ত্রুটি থাকায় আগুনের সূত্রপাত হয়েছে।

মাদারীপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা নূর মোহাম্মদ বলেন, ‘আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। তবে আমরা যাওয়ার আগেই আগুন নিয়ন্ত্রণে চলে আসে। ধারণা করা হচ্ছে, একটি চার্জার ফ্যান ব্যাটারি বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায়। ’ 

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।