ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘পেট্রোল পাম্পগুলোর ডাকা ধর্মঘট অবৈধ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
‘পেট্রোল পাম্পগুলোর ডাকা ধর্মঘট অবৈধ’

ঢাকা: বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন থেকে বহিষ্কৃতরা ধর্মঘট ডেকেছে। তাদের এ কর্মসূচি অবৈধ।

এ দাবি করেছেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ নাজমুল হক। রোববার (৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

নাজমুল হক বলেন, ঢাকার পেট্রোল পাম্পগুলোর ডিপো নারায়ণগঞ্জে। সেখানে প্রায় চারশোর বেশি তেলের গাড়ি পে-অর্ডার নিয়ে অপেক্ষায় আছে। কিন্তু তাদের ঢুকতে দেওয়া হচ্ছে না। ফলে ঢাকার পাম্পগুলোয় তেলের সংকট হয়েছে। যে দাবিতে ধর্মঘট ডাকা হয়েছে সেই দাবি ঠিক আছে কিন্তু ধর্মঘট অবৈধ।

বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বলেন, আমরা সর্বপ্রথম ১২ দফা দাবি জানাই ২০১৬ সালে। আমাদের তিনটি দাবি তাৎক্ষণিক মেনে নেওয়া হয়। বাকি দাবিগুলো ধীরে-ধীরে মেনে নেওয়া হয়। অবশেষে পাঁচটি দাবি রয়ে যায়। ওই দাবিগুলো এখনো মেনে নেওয়া হয়নি। দাবিগুলোর বিষয়ে মতামত দিতে জ্বালানি প্রতিমন্ত্রী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময় নিয়েছেন। সুতরাং এই বিষয়ে যদি আমাদের কোনো ধর্মঘট থাকতো তাহলে সেটা আমরা ৩০ সেপ্টেম্বরের পরে করব। এর আগে তো ধর্মঘট করার কোনো সুযোগ নেই।

তিনি বলেন, এখন যারা ধর্মঘটের ডাক দিয়েছে তারা সংগঠন থেকে বহিষ্কৃত। যারা ধর্মঘট ডেকেছে তারা আমাদের সংগঠনের কেউ না। দেশের আর কোথাও ধর্মঘট চলছে না। নারায়ণগঞ্জে বহিষ্কৃত সংগঠনের নেতারা আশপাশের লোকজনকে টাকা দিয়ে তেল দেওয়া বন্ধ করে রেখেছে। ঢাকার পাম্পগুলোয় ইতোমধ্যে তেল শেষ। কারণ, শুক্র ও শনিবার ডিপো বন্ধ থাকে। আজও বন্ধ রয়েছে।

ধর্মঘট ডাকা সংগঠনের সদস্যদের অনুরোধ করে তিনি বলেন, আপনাদের দাবিগুলো যুক্তি। তবে ধর্মঘট অযৌক্তিক। আপনারা দ্রুত সেখান থেকে সরে আসবেন।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।