ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নবজাতক চুরি

বের হওয়ার রাস্তা দেখে মনে হচ্ছে বড় চক্র: ঢামেক পরিচালক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
বের হওয়ার রাস্তা দেখে মনে হচ্ছে বড় চক্র: ঢামেক পরিচালক

ঢাকা: নবজাতক নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) থেকে অভিনব এক রাস্তা দিয়ে বের হয়ে যান এক অজ্ঞাতনামা নারী। তার এই সুকৌশলে পালানোর পথ দেখে হাসপাতালটিতে বড় একটি চক্র কাজ করছে বলে শঙ্কা প্রকাশ করেছেন প্রতিষ্ঠানটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে প্রশাসনিক ব্লকে নবজাতক চুরির ঘটনায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন শঙ্কার কথা প্রকাশ করেছেন তিনি।

ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, জরুরি বিভাগের ঢালসিঁড়িটি (পকেট গেট) হাসপাতাল থেকে লোকজনের বের হয়ে যাওয়া রাস্তা নয়। এখানে থাকা করোনা টিকা কেন্দ্রের পাশের গেট প্রায় সময়ই বন্ধ থাকে। কিন্তু সিসি ক্যামেরায় দেখা গেছে, এক নারী একটি বাচ্চা কোলে নিয়ে সেই ঢালসিঁড়ি পকেট গেট দিয়ে  বের হয়ে যাচ্ছেন। তার মানে বোঝা যাচ্ছে, এই বাচ্চা চুরি নিয়ে এখানে একটি বড় চক্র কাজ করেছে। কারণ, হাসপাতালের প্রতিটা গেটে আনসার সদস্যরা দায়িত্বে থাকে। হাসপাতালে নিয়ম আছে, কোনো স্বজন নবজাতককে নিয়ে বের হয়ে যাওয়ার সময় গেটের দায়িত্বরত আনসার সদস্যদের ছাড়পত্র দেখাতে হয়। সেই ছাড়পত্র যাচাই-বাছাই করে তারপর হাসপাতাল থেকে বেরিয়ে যেতে দেওয়া হয়।

তিনি বলেন, দুপুরের দিকে ১০৬ নম্বর ওয়ার্ডে ঘুমন্ত অবস্থায় এক নবজাতকে চুরি করে নিয়ে গেছে বলে তার পরিবার জানিয়েছে। তবে এখন পর্যন্ত শিশুটির কোনো খোঁজ পাওয়া যায়নি। নবজাতকটি চুরির পেছনে পাশের বেডে থাকা নুসরাত শম্পা নামে এক নারীকে সন্দেহ করছে তার পরিবার। শম্পাও একটি সন্তান জন্ম দিয়েছে। তার শিশুটি এনআইসিইউ তে আছে। ইতোমধ্যে শাহবাগ থানা পুলিশ বিষয়টি নিয়ে কাজ শুরু করেছে। নুসরাত শম্পাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। হাসপাতালের পক্ষ থেকেও থানায় একটি অভিযোগ দেওয়া হবে।

ঢামেক পরিচালক আরও বলেন, জরুরি বিভাগের ঢালসিঁড়ি মানে টিকা স্থলের পাশের গেট মাঝেমধ্যে খোলা থাকলেও সেখানে আনসার সদস্যের দায়িত্বে থাকার কথা। এছাড়া ১০৬ নম্বর ওয়ার্ডের দায়িত্বরতদের গাফিলতি আছে কি না সবকিছু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: ঢাকা মেডিকেল থেকে নবজাতক চুরি!
                    শিশু কোলে হাসপাতাল ছাড়েন অজ্ঞাত নারী

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এজেডএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।