ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুরিয়ারের পার্সেলে সাড়ে ৮ কেজি গাঁজা, গ্রেপ্তার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
কুরিয়ারের পার্সেলে সাড়ে ৮ কেজি গাঁজা, গ্রেপ্তার ১

নওগাঁ: নওগাঁয় সুন্দরবন কুরিয়ার সার্ভিসের স্টোররুম থেকে সাড়ে ৮ কেজি গাঁজা উদ্ধারের ঘটনায় সাইফুল ইসলাম (৪৫) নামে একজনকে গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ।

বুধবার (৩০ আগস্ট) দিনগত রাত ১২টার দিকে গাজীপুরের টঙ্গী এলাকা থেকে তথ্যপ্রযুক্তির সহায়তায় তাকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার সাইফুল ইসলাম কুমিল্লা সদর উপজেলার দৌলতপুর এলাকার বাসিন্দা।

এর আগে গত মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে শহরের চকমুক্তার দয়ালের মোড়ে অবস্থিত সুন্দরবন কুরিয়ার সার্ভিসের স্টোররুমে অভিযান চালিয়ে গাঁজা উদ্ধার করে পুলিশ।

নওগাঁ সদর থানা পুলিশ ও মামলার এজহার সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে শহরের চকমুক্তার দয়ালের মোড় সুন্দরবন কুরিয়ার সার্ভিসের স্টোর রুমে অভিযান চালায় পুলিশ। এসময় গাজীপুরের টঙ্গী শাখা থেকে আসা টেপ দিয়ে মোড়ানো তিনটি পার্সেলে সাড়ে ৮ কেজি গাঁজা জব্দ করা হয়। পার্সেলের গাঁয়ে লেখা ছিল প্রাপকের নাম এলাহী ভরসা, সাপাহার, নওগাঁ এবং প্রাপকের মোবাইল ফোন নাম্বার দেওয়া ছিল। প্রেরকের নামের জায়গায় লেখা ছিল এমএকে ট্রেডার্স টঙ্গী, ঢাকা এবং একটি মোবাইল ফোন নাম্বার দেওয়া ছিল। ওই দিনই এ ঘটনায় নওগাঁ সদর থানার উপ-পরিদর্শক আলী আকবর বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, গাঁজা ভর্তি পার্সেলের গায়ে লেখা মোবাইল ফোন নাম্বারের সূত্র ধরে গাজীপুরের টঙ্গী এলাকায় সাইফুলের অবস্থান শনাক্ত করা হয়। বুধবার রাত ১২টার দিকে টঙ্গী থেকে সাইফুলকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাইফুল সুন্দরবন কুরিয়ার সার্ভিসের টঙ্গী শাখা থেকে গাঁজার পার্সেল বুকিং করার কথা স্বীকার করেছেন।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সাইফুলকে আদালতে নেওয়া হয় বলে জানান পুলিশের এই কর্মকর্তা।   

ওসি আরও জানান, গ্রেপ্তার সাইফুল ইসলামের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন থানায় একই ধরনের চারটি মামলা রয়েছে। সাইফুল কুরিয়ারের মাধ্যমে মাদকদ্রব্য সরবরাহকারী চক্রের একজন সক্রিয় সদস্য। এই চক্রের সদস্যরা প্রেরক ও প্রাপকের নামের জায়গায় ছদ্মনাম ব্যবহার করে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গাঁজা এক জায়গা থেকে অন্য স্থানে পৌঁছে দিয়ে থাকেন। এই চক্রের অন্য সদস্যদের সম্পর্কে তথ্য জানার জন্য সাইফুলের বিরুদ্ধে আদালতের কাছে সাত দিনের রিমান্ড চাওয়া হবে।   

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, আগস্ট ৩১,২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।